এবার ইউপি সদস্যের বিরুদ্ধে ইট আত্মসাতের অভিযোগ
প্রকাশ : ০৭ মার্চ ২০২৩, ১৫:০৬
এবার ইউপি সদস্যের বিরুদ্ধে ইট আত্মসাতের অভিযোগ
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুড়িগ্রামের চিলমারীতে আব্দুল হামিম নামে এক ইউপি সদস্যের বিরুদ্ধে হাট সেডের ইট আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। এর আগে একই ইউপি’র চেয়ারম্যানের বিরুদ্ধে গুচ্ছ গ্রামের সরকারী টিন আত্মসাতের অভিযোগ উঠে।


অভিযোগ সুত্রে জানা যায়, উপজেলার নয়ারহাট ইউনিয়নের ফেইচকা বাজারের একতলা বিশিষ্ট হাট সেড ও রাস্তার প্রায় ২০ হাজার ইট ওই ইউপির ৫নং ওয়ার্ড সদস্য আব্দুল হামিম তার সহযোগী সাবেক ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি আমির হোসেন প্রামানিককে নিয়ে তুলে ভাগবাটোয়ারা করে নেন। এ ঘটনায় স্থানীয়রা গত ৫ মার্চ উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি অভিযোগ দায়ের করে।


স্থানীয়দের পক্ষে অভিযোগকারী মো. ফারুক মিয়া ও মো. রুবেল হোসেন রুদ্র জানান, হাট সেড ও রাস্তাটি ব্রহ্মপুত্র নদের কাছাকাছি হওয়ায় নদে বিলীনের অজুহাতে ইটগুলো তুলে মসজিদে জমা রাখার কথা বলেন, আব্দুল হামিম ও সাবেক ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি আমির হোসেন প্রামানিক। পরে তারা কৌশলে নিজেদের মধ্যে ভাগবাটোয়ারা করে নেন।


স্থানীয় এলাকাবাসী মো. জিন্নাহ, মো. সানোয়ার ও রেজাউল করিম বলেন, ইটগুলো তুলে প্রথমে স্থানীয় মসজিদে জমা রাখেন। পরে ওখান থেকে কিছু ইট খোয়া গেলে বাকি ইটগুলো তারা নিজ বাড়িতে নিয়ে যান। এ বিষয়ে অভিযুক্ত ইউপি সদস্য আব্দুল হামিম ও সাবেক ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি আমির হোসেন প্রামানিকের মুঠোফোনে একাধিকবার ফোন করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।


এর আগে ওই ইউপি’র চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদের বিরুদ্ধে গুচ্ছ গ্রামের সরকারী ৪৯টি টিন আত্মসাতের অভিযোগ করে স্থানীয়রা। এ নিয়েও একটি অভিযোগ দায়ে করা হলেও ব্যবস্থা নেয়নি স্থানীয় প্রশাসন।


এ বিষয়ে একটি অভিযোগ পাওয়া গেছে জানিয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. মাহবুবুর রহমান বলেন, নিলাম ছাড়া সরকারী সম্পদ দখলে নেয়ার সুযোগ নেই। তদন্ত টিম গঠন করা হবে, সত্যতা পাওয়া গেলে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।


বিবার্তা/রাফি/নয়ন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com