ক্যাম্প ছেড়ে পালাতে গিয়ে ২০ রোহিঙ্গা গ্রেফতার
প্রকাশ : ০৬ মার্চ ২০২৩, ০৮:২৬
ক্যাম্প ছেড়ে পালাতে গিয়ে ২০ রোহিঙ্গা গ্রেফতার
কক্সবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কক্সবাজারের উখিয়া মরিচ্যাবাজার থেকে ২০ জন মায়ানমার ( রোহিঙ্গা) নাগরিককে আটক করেছে র‍্যাব।


রবিবার, ৫ মার্চ সন্ধ্যা ৬ টার দিকে তাদের আটক করা হয়।


রবিবার রাত ১১টার দিকে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (আইন ও গণমাধ্যম) মো. আবু সালাম চৌধুরী।


আটক রোহিঙ্গারা হলেন, বশির আহম্মদ (৬০), সাব্বির হোসেন (৪৪), আবুল মনসুর (৩৮) নজু মিয়া (৭০), মোঃ আয়াছ (৩৪) নূর মোহাম্মদ (৬২) সলিম উল্লাহ (৪৫) আবু তাহের (৫০) সোনা আলী (৬৫) মোঃ সায়দ ১১। আলী হোসেন (৬০) রশিদ আহম্মদ (৬৪) সাইদুর রহমান (৪০) সৈয়দ হোসেন (৫০) আমীর হোসেন (৬০) রশিদ উল্লাহ (৩৫) আমান উল্লাহ (৩৫) আব্দুর রহমান (৬০) আব্দুল হামিদ (৬৩) মোঃ সেলিম (৪২)


তিনি জানান, উখিয়ার কুতুপালং সহ বিভিন্ন ক্যাম্প থেকে কৌশলে অবৈধভাবে বের হয়ে কক্সবাজার জেলা শহরসহ দেশের বিভিন্ন অঞ্চলে গোপনে পালিয়ে যাওয়ার উদ্দেশ্যে একদল রোহিঙ্গা মরিচ্যাবাজার গরুর হাট নামক স্থানে জড়ো হয়। তারা টেকনাফ-কক্সবাজার মহাসড়কে গাড়িতে উঠে কক্সবাজার অভিমূখে আসার জন্য অপেক্ষা করছিল। এ সময় বিশ্বস্থ সূত্রে র‌্যাব
ওই জায়গায় গিয়ে তাদের আটক করার চেষ্টা করেন। পরে র‍্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টাকালে তাদের ২০ জনকে আটক করা হয়।


প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা "রোহিঙ্গা" স্বীকার করে বলেন পার্শ্ববর্তী দেশ মায়ানমার থেকে কোন পাসপোর্ট, বৈধ কাগজপত্র ছাড়া বাংলাদেশে অনুপ্রবেশ করে কক্সবাজারের উখিয়া কুতুপালং, থ্যাইংখালীসহ বিভিন্ন ক্যাম্পে পরিবার-পরিজন নিয়ে অবস্থান করছিল তারা।


আবু সালাম চৌধুরী আরো জানান, এসব রোহিঙ্গারা বাংলাদেশের বিভিন্ন জেলায় স্থায়ীভাবে বসবাস ও অপরাধ সংগঠনের লক্ষ্যে দেশের বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে যাচ্ছিল৷ একটি বিশেষ অভিযানে তাদের আটক করতে সক্ষম হয়।


আটককৃত রোহিঙ্গাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে উখিয়া থানায় সোপর্দ করা হয়েছে বলে জানান র‍্যাবের ওই কর্মকর্তা।


বিবার্তা/তাফহীমুল/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com