সীমান্তে হত্যা কমিয়ে আনার জন্য সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছি: বিজিবি মহাপরিচালক
প্রকাশ : ০১ মার্চ ২০২৩, ২১:৪৮
সীমান্তে হত্যা কমিয়ে আনার জন্য সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছি: বিজিবি মহাপরিচালক
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান বলেছেন, মাদক, চোরাচালানসহ সীমান্তে হত্যা কমিয়ে নিয়ে আসার জন্য আমরা সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছি। মাদক ও চোরাচালানের বিরুদ্ধে আমাদের অবস্থান জিরো টলারেন্স।


বুধবার (১ মার্চ) দুপুর সাড়ে ১২টায় আখাউড়া সীমান্ত পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।


বিজিবি মহাপরিচালক বলেন, বিজিবির পক্ষ থেকে চেষ্টা করছি, সীমান্ত দিয়ে যেন কোনোভাবে আমাদের দেশে মাদক প্রবেশ করতে না পারে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছেন। আমাদের পরবর্তী প্রজন্ম যেন মাদকের মাধ্যমে ধ্বংস না হয়ে যায়, সেইটি আমাদের মূল লক্ষ্য থাকবে। সীমান্ত দিয়ে মাছের বিনিময়ে মাদক আসে এই বিষয়টি অনাকাঙ্ক্ষিত। আমরা চাই কোনো অবস্থাতেই যেন কোনো মাদক না আসে।


এ সময় সীমান্ত হত্যা সম্পর্কে জানতে চাইলে তিনি আরও বলেন, সীমান্ত হত্যা কারোরই কাম্য নয়। একটা জীবন মেরে ফেলুক, তারাও চায় না, আমরাও চাই না। তারাও চায় আমরাও চাই সীমান্ত হত্যা যতটুকু কমিয়ে আনা যায়।


ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) বাধার মুখে আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন ভবন, কসবা রেলস্টেশন ও সালদা নদীর ব্রিজের কাজ বন্ধ থাকার বিষয়ে জানতে চাইলে বিজিবি মহাপরিচালক বলেন, ২০১৬ সালে কাজটি শুরু হয়ে ২০২০ সালে বন্ধ হয়ে পড়েছিল। এখন আমরা চেষ্টা করছি দ্রুত যেন সমাধান হয়ে যায়। আমাদের সর্বোচ্চ পর্যায়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আমি দায়িত্ব নেওয়ার পরে আমার পক্ষে থেকে বিএসএফসহ সংশ্লিষ্ট সকলের সাথে অফিশিয়ালি যোগাযোগ হয়েছে। আমরা আশা করছি খুব দ্রুত একটি পজিটিভ ফলাফল আসবে এবং কসবা ও সালদা নদীর রেলওয়ে যে প্রজেক্ট আছে, সেগুলোতে খুব দ্রুত এর কার্যক্রম শুরু হবে।


আখাউড়া আইসিপি পরিদর্শনকালে তার সাথে ছিলেন বিগ্রেডিয়ার জেনারেল এম এম খায়রুল কবির, বিগ্রেডিয়ার জেনারেল কে এম আজাদ, বিগ্রেডিয়ার জেনারেল শহিদুল ইসলাম (সরাইল রিজন কমান্ডার), বিগ্রেডিয়ার জেনারেল কে এম আজাদ ব্যুরো চিফ বিএসবি ব্যুরো সদর, মো. আবুল কালাম শামস উদ্দিন রানা (সেক্টর কমান্ডার কুমিল্লা), সুলতানপুর ৬০ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আশিক হাসান উল্লাহসহ বিজিবির বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


এর আগে তিনি ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সাথে বাংলাদেশ-ভারত সীমান্তের শূন্য রেখায় সৌজন্য সাক্ষাৎ করেন। এসময় ভারতীয় বিএসএফের আইজি সুমিত সরণ (ত্রিপুরা ফ্রন্টিয়ার কমান্ডার), ডিআইজি আরএস কর্নওয়াল (গুকুলনগর সেক্টর কমান্ডার), শ্রী রাথনেশ কুমার ১২০ বিএসএফ অধিনায়কসহ অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।


বিবার্তা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com