মান্দায় প্রশাসনের নিষেধ অমান্য করে মাটি ব্যাবসা, নষ্ট হচ্ছে রাস্তা
প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:৩৮
মান্দায় প্রশাসনের নিষেধ অমান্য করে মাটি ব্যাবসা, নষ্ট হচ্ছে রাস্তা
মান্দা (নওগাঁ) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নওগাঁর মান্দায় প্রশাসনের নির্দেশ অমান্য করে চলছে মাটি ব্যাবসা। রাস্তা দিয়ে মাটি পরিবহনের ফলে নষ্ট হচ্ছে সরকারের গুরুত্বপূর্ণ রাস্তাঘাট। নিয়মনীতি থাকলেও যথা সময়ে প্রয়োগ না করায় বেপরোয়া মাটি ব্যবসায়ীরা। যেন দেখার কেউ নেই!


ভারশোঁ ইউপির মহানগর গ্রামে খনন যন্ত্র দিয়ে চলছে পুকুর খনন ও মাটি বিক্রির উৎসব । যার ফলে রাস্তায় মাটি পড়ে নষ্ট হচ্ছে রাস্তাঘাট। বোঝার উপায় নেই এটি পাকা রাস্তা। ধূলোবালিতে রাস্তা দিয়ে চলাচল করতে পারছেনা মানুষ । এছাড়াও ধুলোতে গ্রামের বাড়িঘর নষ্ট হচ্ছে। মাটি ব্যবসায়ীদের দৌরাত্মে অসহায় গ্রামবাসী।


জানা যায়, কয়েকদিন আগে মাটি ব্যবসায়ী শামসুলকে পুকুর থেকে মাটি পরিবহন করে রাস্তা নষ্ট করতে নিষেধ করেন গ্রামের লোকজন। নিষেধ করায় কাজ না হলে তারা স্থানীয় ইউপি সদস্যেকে জানান, ইউপি সদস্য বিষয়টি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কে জানালে, তিনি লোক পাঠিয়ে মাটি পরিবহন বন্ধ করে দেন । নিষেধ থাকার পর আবারও শুরু করেন মাটি পরিবহন ও বিক্রি।  তবে মাটি ব্যবসায়ী শামসুল বলেন, মান্দায় কোনদিন কোন পুকুর খনন বন্ধ হয়নি এটাও হবে না। সিস্টেম করে সব হবে। এর দুইদিন পর রবিবার (২৬ ফেব্রুয়ারি) সকাল থেকে আবারও রাস্তাঘাট নষ্ট করে মাটি বিক্রি শুরু করেছেন তিনি ।


ইউপি সদস্য মজিবর রহমান বলেন, মাটি পরিবহন করে রাস্তাঘাট নষ্ট করে ফেলেছে। দিনের বেলা স্কুলের পাশ দিয়ে মাটিবাহী ট্রাক্টর চলাচল করায় লেখাপড়ায় বিঘ্ন ঘটছে। প্রশাসনকে বার বার বিষয়টি  জানানো হলেও কি কারণে ব্যাবস্থা গ্রহণ করছেনা তা আমার জানা নেই । এতে করে গ্রামবাসীসহ আমি হতাশ। 


এ বিষয়ে মান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু বাক্কার সিদ্দিক বলেন, আমি বিষয়টি দেখছি। মাটি পরিবহন করে রাস্তাঘাট নষ্ট করলে তাদের বিরুদ্ধে ব্যাবস্থা গ্রহণ করা হবে।


বিবার্তা/মাহমু্/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com