গোপালগঞ্জে আইনগত সহায়তা দিবস পালিত
প্রকাশ : ২৮ এপ্রিল ২০২৪, ১৭:৪৯
গোপালগঞ্জে আইনগত সহায়তা দিবস পালিত
গোপালগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

‘স্মার্ট লিগ্যাল এইড, স্মার্ট দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে গোপালগঞ্জে আইনগত সহায়তা দিবস ২০২৪ পালিত হয়েছে।


২৮ এপ্রিল, রবিবার সকাল ৯ টায় গোপালগঞ্জ জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান ও সিনিয়র জেলা ও দায়রা জজ জনাব মো. কামরুল হাসান কবুতর উড়িয়ে দিবসের অনুষ্ঠান শুরু করেন।


পরে কোর্ট চত্বর থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়।


এরপর কোর্ট চত্বরে থাকা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, দেয়ালিকা উদ্বোধন ও ফিতা কেটে বিভিন্ন স্টলের উদ্বোধন করা হয়।


পরে হলরুমে গোপালগঞ্জ জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান এবং সিনিয়র জেলা ও দায়রা জজ মো. কামরুল হাসান এর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রোমানা রোজীর সঞ্চালনায় অনুষ্ঠানে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. হায়দার আলী খোন্দকার, চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাহাদাত হোসেন ভূইয়া, জেলা লিগ্যাল এইড অফিসার (সিনিয়র সহকারী জজ) মোহাম্মদ সফিকুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক গোলাম কবির হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার উখি মে, গোপালগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি এম. এম. নাসির আহমেদ, সম্পাদক এম জুলকদর রহমান, পিপি সুভাষ চন্দ্র জয়ধর, জিপি দেলোয়ার হোসেন সরদার আলোচনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন।


আলোচনা সভায় উপস্থিত ছিলেন গোপালগঞ্জ প্রেসক্লাবের সভাপতি জুবায়ের হোসেন, জেল সুপার আল মামুন সহ অনেকে।


অনুষ্ঠানে গোপালগঞ্জ জেলা লিগ্যাল এইড কমিটির বিজ্ঞ আইনজীবী আব্দুল হান্নান বেগকে শ্রেষ্ঠ প্যানেল আইনজীবী হিসেবে ক্রেস্ট প্রদান করা হয়।


অনুষ্ঠানের সভাপতি এবং গোপালগঞ্জ জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান, সিনিয়র জেলা ও দায়রা জজ মো. কামরুল হাসান জাতীয় আইনগত সহায়তা দিবস ২০২৪ এর উপর বিস্তারিত আলোচনা করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।


বিবার্তা/সঞ্জয়/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com