গুরুদাসপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত
প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:৪৩
গুরুদাসপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত
গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

স্মার্ট লাইভস্টক  বাংলাদেশ সামনে রেখে নাটোরে গুরুদাসপুর উপজেলা প্রশাসন প্রাণী সম্পদ অধিদপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের উদ্যোগে প্রাণিসম্পদ ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) প্রাণিসম্পদ অধিদপ্তর, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় প্রাণি সম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন ও সমাপনী অনুষ্টান অনুষ্টিত হয়েছে।


শনিবার (২৫ ফেব্রুয়ারি) সকাল ৯ টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা শ্রাবণী রায়ের সভাপতিত্বে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর চত্বরে এ মেলা প্রদর্শনী অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাটোর জেলা আওয়ামীলীগের সভাপতি স্থানীয় সংসদ সদস্য মো. আব্দুল কুদ্দুস এমপি।


এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.আনোয়ার হোসেন, পৌর মেয়র মো. শাহনেওয়াজ আলী, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আলাল শেখ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. রোকসানা আকতার উপস্থিত ছিলেন।


চাপিলা ইউনিয়নের খামার-পাথুরিয়া গ্রামের খামারি মো. আনোয়ার হোসাইন বলেন, সপ্তহি দিনব্যাপী প্রদর্শনীতে মোট ৪০টি স্টল রয়েছে। এই মেলায় দেশি-বিদেশি বিভিন্ন প্রকার ষাড় গরু, গাভী, মহিষ, ভেড়া, গাড়ল, দুম্বা, পাখি, হাঁস-মুরগি, কবুতর, প্রদর্শনে নানা পশু-পাখি আছে । 


উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা: মো. আলমগীর হোসেন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনার সফল নেতৃত্বে দেশ আজ এগিয়ে যাচ্ছে। দেশে প্রাণী সম্পদ পালনের মাধ্যমে বেকারত্ব দূরীকরণের যুবকরা অর্থনীতিতে ভূমিকা রেখে চলছে। তিনি আরো বলেন, দেশকে এগিয়ে নিতে বেকাররা গাভী, ষাড় পালনের মাধ্যমে বেকারত্ব সমস্যা দূরীকরণ করা সম্ভব। গবাদিপশু পাখি পালনে সহযোগিতা করার আশ্বাস দিয়ে তিনি বলেন পশু পাখি পালন করে সফলতা অর্জন করা সম্ভব। পরে শ্রেষ্ট খামারীদের তিন ক্যাটাগরিতে পুরস্কার হাতে তোলে দেয়া হয়। তাতে খামারিরা নানা ভাবে আগ্রহী হন।# 


বিবার্তা/জনি/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com