কাজ শেষের মাস পেরিয়েও মজুরি পাননি কর্মসৃজনের ২৪'শ শ্রমিক
প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০২৩, ২০:০০
কাজ শেষের মাস পেরিয়েও মজুরি পাননি কর্মসৃজনের ২৪'শ শ্রমিক
খানসামা (দিনাজপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কাজ শেষের প্রায় এক মাস হলেও দিনাজপুরের খানসামায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে ইজিপিপি প্রকল্পের প্রথম পর্যায়ের ৪০ দিনের কর্মসূচির কাজ শেষ হয়েছে ২৯ দিন আগে। তবে ১০ দিনের টাকা পেলেও এখনো উপজেলার ছয় ইউনিয়নের ২৪০২ শ্রমিক ৩০ দিনের হাজিরার টাকা পাননি বলে অভিযোগ উঠেছে। 


শ্রমিকরা জানান, প্রথম পর্যায়ে এই প্রকল্প গত ২৬ নভেম্বর থেকে ২১ জানুয়ারি পর্যন্ত বাস্তবায়িত হয়। প্রথম পর্যায়ে ৪০ দিন কাজ করলেও মাত্র ১০ দিনের টাকা পেয়েছেন শ্রমিকরা। কাজ শেষ হওয়ার প্রায় এক মাস হলেও ৩০ দিনের হাজিরার টাকা পায়নি কেউ। 


প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে ইজিপিপি প্রকল্পের আওতায় উপজেলার ছয় ইউনিয়নের ৫৪টি গ্রামীণ অবকাঠামো সংস্কারের উদ্যোগ নেয় সরকার। এই প্রকল্প বাস্তবায়নের জন্য দুই হাজার ৩৪৮ জন শ্রমিক দৈনিক ৪০০ টাকা করে পাবেন। প্রত্যেক ওয়ার্ডে একজন করে ৫৪ জন সর্দার দৈনিক ৪৫০ টাকা করে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে হাজিরা ভাতা পাবেন।


ভারতী নামের একজন শ্রমিক বলেন, দিনের আয় দিয়ে আমাদের সংসার চলে। কাজ শেষ করেছি অনেক দিন হলো। কিন্তু এখনও টাকা পাইনি। ইজিপিপি কর্মসূচির টাকা না পেয়ে কষ্টে দিন কাটছে আমাদের। 


উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্যালয়ের উপ-সহকারী প্রকৌশলী ও প্রকল্প কর্মকর্তা সুশীতল গোবিন্দ চন্দ্র দেব বলেন, ‘শ্রমিকদের বিল দেওয়ার প্রয়োজনীয় কাগজ ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে। আশা করি, শিগগিরই তারা বিল পাবেন।’ 


বিবার্তা/জামান/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com