১২ ঘণ্টার ব্যবধানে দুই রোহিঙ্গা নেতাকে হত্যা
প্রকাশ : ০৮ জানুয়ারি ২০২৩, ২২:০৩
১২ ঘণ্টার ব্যবধানে দুই রোহিঙ্গা নেতাকে হত্যা
কক্সবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ১২ ঘণ্টার ব্যবধানে দুইজন রোহিঙ্গা নেতাকে খুন করা হয়েছে। দুষ্কৃতিকারীদের গুলিতে তারা নিহত হন৷


রবিবার (৮ জানুয়ারি) ভোরে উখিয়া বালুখালী ক্যাম্প-৮ ইস্টে একজন নেতাকে (সাব মাঝি) খুন করা হয়। এর আগে শনিবার রাতে আরেকজন রোহিঙ্গা প্রধান নেতাকে হত্যা করে দুর্বৃত্তরা।


বিষয়টি নিশ্চিত করেছেন উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী।


রবিবার ভোরে গুলিতে নিহত রোহিঙ্গা সাব মাঝি মোহাম্মদ সেলিম (৩৫) উখিয়া উপজেলার বালুখালী ৮- নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বি-ব্লকের আব্দুস সোবহানের ছেলে। তিনি ওই ক্যাম্পের বি-ব্লকের সাব মাঝি।


টেকনাফ থানার ওসি শেখ মোহাম্মদ আলী বলেন, ‘মাঝি সেলিমকে ভোরে ঘর থেকে ঢেকে নিয়ে আরসা নামধারী একদল দুষ্কৃতিকারী তাকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছোড়ে। এতে গুলিবিদ্ধ হয়ে মারা যান তিনি।


ওসি বলেন, খবর পেয়ে পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছালে দুষ্কৃতিকারীরা পালিয়ে যায়। এ ঘটনায় পুলিশ অভিযান চালাচ্ছে।


উখিয়ার বালুখালী কতুপালং ক্যাম্প-৮ এর মোহাম্মদ জাফর জানান, সাব মাঝি ক্যাম্পে ‘আরসা’ বিরোধীরা সবসময় সোচ্চার ছিল। হয়তো সেখানে তাকে গুলি করে হত্যা করা হয়েছে। ক্যাম্পে সন্ত্রাসী গ্রুপ আবারও সক্রিয় হয়েছে। ফলে ১২ ঘণ্টার ভেতরে ক্যাম্পে দুটি হত্যাকাণ্ড ঘটেছে। এ নিয়ে ক্যাম্পের লোকজন ভয়-ভীতির মধ্য রয়েছেন।


এর আগে শনিবার রাত ৮টার দিকে কক্সবাজারে উখিয়া পালংখালী শরণার্থী শিবিরে একদল মুখোশধারীর ছুরিকাঘাতে রশিদ আহমদ (৩৬) নামে এক রোহিঙ্গা নেতা নিহত হয়েছেন।


বিবার্তা/তাফহীমুল/এমএইচ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com