কক্সবাজার সমুদ্র সৈকতে মেসির ছবি প্রদর্শন
প্রকাশ : ০৪ ডিসেম্বর ২০২২, ১৫:৪১
কক্সবাজার সমুদ্র সৈকতে মেসির ছবি প্রদর্শন
কক্সবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কক্সবাজারে প্রদর্শনী হচ্ছে পৃথিবীর জনপ্রিয় তারকা ফুটবলার লিওনেল মেসির সবচেয়ে বড় ছবি। বিশ্বের সবচেয়ে আলোচিত এই ফুটবলার মেসির সবচেয়ে বড় ছবির প্রদর্শিত হচ্ছে কক্সবাজার সমুদ্র সৈকতের বালিয়াড়িতে। সৃষ্টিশীল প্লেমেকারের ছবি দেখতে ভীড় করেছেন পর্যটক ও তার ভক্তরা।


শনিবার (৩ ডিসেম্বর) সমুদ্র সৈকতের সুগন্ধা পয়েন্টে এই ছবি প্রদর্শন করেন চিত্রশিল্পী তারিকুল ইসলাম ও হাসিঘর ফাউন্ডেশন নামের একটি সংগঠন।


আয়োজকরা বলেন, কাপড়ে আঁকা এই ছবিই হবে বিশ্বের মধ্যে হাতে আঁকা মেসির সবচেয়ে বড় ছবি। এই ছবিতে আকাশের সাত রং ব্যবহার করা হয়েছে।


তারা বলছেন, কাতার বিশ্বকাপ সামনে রেখে সবচেয়ে প্রিয় খেলোয়াড় লিওনেল মেসির ছবি সাদা কাপড়ে অ্যাক্রিলিক রং দিয়ে আঁকা হয়েছে, যার দৈর্ঘ্য ৩৪ ফুট এবং প্রস্থ ২২ ফুট।


চিত্রশিল্পী তারিকুল ইসলাম বলেন, কক্সবাজার সমুদ্রসৈকতে মেসির সবচেয়ে বড় ছবিটি প্রদর্শন করা হয়েছে। এছাড়া এর আগে মিষ্টি কুমড়া বীজে মেসির ৮টি ক্ষুদ্র ছবি আঁকা হয়েছে। একক শিল্পকর্মের মাধ্যমে তারা মেসির ছবি সারাবিশ্বের কাছে পৌঁছে দিতে চান।


চিত্রশিল্পী জানান, তিনি একজন মেসি ভক্ত। আর্জেন্টিনা তার প্রিয় দল। মেসির এটা শেষ বিশ্বকাপ। তার আশা, এবারের বিশ্বকাপ ফুটবলের শিরোপাটা মেসির হাতেই উঠবে।


ছবিটির কারিগর বগুড়ার ধুনট উপজেলার বেড়েরবাড়ী মো. আব্দুল কাফি প্রামাণিকের ছেলে মো. তারিকুল ইসলাম। ছবি আঁকার হাতে খড়ি বড় ভাই তাজমিনুর রহমান তাজের মাধ্যমে। বর্তমানে রামু ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে চারু ও কারুকলা বিষয়ে সহকারী শিক্ষক হিসেবে কর্মরত আছেন।


বিবার্তা/তাফহীমুল/এসএফ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com