হিলি স্থলবন্দরে কাঙ্ক্ষিত ফোর লেন সড়কের কাজ শুরু
প্রকাশ : ০৩ অক্টোবর ২০২২, ১৬:৩১
হিলি স্থলবন্দরে কাঙ্ক্ষিত ফোর লেন সড়কের কাজ শুরু
হিলি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সকল জল্পনা কল্পনা শেষে দিনাজপুরের হিলি স্থলবন্দর এলাকায় বন্দরবাসীর বহুল কাঙ্ক্ষিত ফোরলেন সড়ক তৈরির কাজ শুরু করেছে দিনাজপুর সড়ক ও জনপদ বিভাগ (সওজ)। এর ব্যয় ধরা হয়েছে ৩৪ কোটি টাকা। চলতি মাসের ২৮ সেপ্টেম্বর থেকে এই ফোরলেন সড়কের কাজ শুরু হয়েছে।


সোমবার (৩ সেপ্টেম্বর) বিষয়টি নিশ্চিত করেছেন দিনাজপুর সড়ক ও জনপদ বিভাগ (সওজ) এর নির্বাহী প্রকৌশলী মঞ্জুরুল আজিজ।


তিনি জানান, হিলিবন্দর এলাকার মহিলা কলেজ থেকে জিরো পয়েন্ট এবং হিলি চারমাথা মোড় থেকে পানামা হিলি পোর্ট লিংক লিমিটেডের গেট পর্যন্ত ২ দশমিক ৫৮ কিলোমিটার সড়ক ফোর লেন হবে। এই জন্য মহিলা কলেজ থেকে চারমাথা হয়ে জিরো পয়েন্ট পর্যন্ত সড়কের জন্য জমি অধিগ্রহণ করতে হবে।


তিনি আরও জানান, চলতি মাসের ২৭ সেপ্টেম্বর দিনাজপুর জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ শাখা থেকে ফোরলেন সড়ক নির্মাণের প্রস্তাবিত জমির মালিকদের ৭ ধারার নোটিশ দেওয়া হয়েছে। জমি অধিগ্রহণ শেষে সওজের কাছে হস্তান্তর করা হলেই মহিলা কলেজ থেকে চারমাথা হয়ে জিরোপয়েন্ট পর্যন্ত ফোরলেন সড়কের কাজ শুরু করা হবে। আর হিলি চারমাথা মোড় থেকে হিলি পোর্ট লিংক লিমিডেটের গেট পর্যন্ত সওজের জায়গা হওয়ায় প্রায় ১০০ কিলোমিটার ফোরলেন সড়কের কাজম ইতিমধ্যে শুরু করা হয়েছে।


হিলিবন্দর এলাকার ২ দশমিক ৫৮ কিলোমিটার সড়কটি ৫০ ফিট প্রশস্ত হবে। একইসঙ্গে মজবুত ও টেকসই পদ্ধতিতে নির্মাণ করা হবে ফোরলেন সড়কটি বলে জানান তিনি।


হাকিমপুর (হিলি) পৌরসভার মেয়র জামিল হোসেন চলন্ত জানান, হিলি বন্দর এলাকায় ফোরলেন সড়ক এর কাজ শুরু হওয়ায় বন্দরবাসী তথা পৌরবাসী আনন্দিত তাদের বহুল কাঙ্ক্ষিতস্বপ্ন পূরণ হতে শুরু করেছে। আমি ইতিমধ্যে দিনাজপুরের সড়ক ও জনপদ বিভাগ (সহজ) এর সাথে কথা বলেছি এবং বন্দর এলাকায় শুরু হওয়া ফোরলেন সড়ক কাজ দেখভাল করেছি। ফোর লেন সড়কের কাজ শেষ হলে বন্দর এলাকায় জলাবদ্ধতা নিরসনসহ যানযট কমে যাবে বলে আশা করছি।


হাকিমপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান হারুন-উর-রশিদ হারুন জানান, হিলিবন্দর এলাকায় ফোর লেন সড়ক বন্দরবাসীর দীর্ঘ দিনের স্বপ্ন। ফোরলেন সড়ক হলে বন্দরের যানজটসহ জলবদ্ধতা দূর হবে বলে আশা করছি।


বিবার্তা/রাব্বানী/এমএইচ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com