কাউখালীতে জোয়ারের পানিতে ৩০টি গ্রাম প্লাবিত
প্রকাশ : ১৪ আগস্ট ২০২২, ১৭:২৮
কাউখালীতে জোয়ারের পানিতে ৩০টি গ্রাম প্লাবিত
কাউখালী প্রতিনিধি, পিরোজপুর
প্রিন্ট অ-অ+

বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের প্রভাবে পিরোজপুরের কাউখালীতে বাড়িঘর ও শিক্ষাপ্রতিষ্ঠানসহ প্রায় ৩০টি গ্রাম জোয়ারের পানিতে প্লাবিত হয়েছে।


রবিবার (১৪ আগস্ট) কাউখালীর নদ-নদীর জোয়ারের পানি বিপদসীমার ২০ থেকে ২৫ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে এবং মাঝারি থেকে ভারি বৃষ্টিপাত অব্যাহত রয়েছে।


একদিকে একটনা বৃষ্টি অন্যদিকে জোয়ারের পানির চাপ বেড়ে যাওয়ায় বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। জোয়ারের পানিতে কাউখালীর দক্ষিন বাজার, স্টীমার ঘাট, কাউখালী-আমরাজুড়ি ফেরিঘাট সড়ক, কেউন্দিয়া-দাশেরকাঠী সড়ক প্লাবিত হয়েছে।


এছাড়া, কাউখালীর বেকুটিয়া ফেরিঘাট, আমরাজুড়ি ফেরিঘাট এবং কাউখালী-সোনাকুর ফেরীর গ্যাং জোয়ারের পানিতে তলিয়ে যাওয়ায় যানবাহন পারাপার বিঘ্নিত হচ্ছে।


সোনাকুর এলাকার বাসিন্দা নাসির বলেন, আমাদের ভোগান্তি ছোট থেকেই মনে হয় আল্লাহর কাছ থেকে চেয়ে এনেছি। সবসময় জোয়ারের পানিতে ভাসতে হয় আমাদের। দেখার যেনো কেউ নেই।


রঘুনাথপুর ইজিএস শিক্ষা নিকেতন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা বলেন, জোয়ার হলেই পানিতে ভিজে স্কুলে প্রবেশ করতে হয়। ক্লাসরুম পানিতে ডুবে থাকে। কাউখালী উপজেলার পাচঁটি ইউনিয়নের ২০ থেকে ২৫টি বিদ্যালয় জোয়ারের পানিতে প্লাবিত হয়েছে।


বিবার্তা/রবিন/জামাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com