বঙ্গোপসাগরে ট্রলারডুবি, ১৩ জেলে নিখোঁজ
প্রকাশ : ০৯ আগস্ট ২০২২, ২১:০৯
বঙ্গোপসাগরে ট্রলারডুবি, ১৩ জেলে নিখোঁজ
ফাইল ছবি
নোয়াখালী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পটুয়াখালীতে বঙ্গোপসাগরে এমভি নিশান নামের একটি মাছ ধরা ট্রলার ডুবে গেছে। এ ঘটনায় ট্রলারে থাকা চার জেলেকে জীবিত উদ্ধার করা গেলেও এখনও ১৩ জন নিখোঁজ রয়েছেন।


মঙ্গলবার (৯ আগস্ট) ভোরে এ দুর্ঘটনা ঘটে। নিখোঁজ জেলেদের বাড়ি নোয়াখালীর হাতিয়া উপজেলার বিভিন্ন ইউনিয়নে।


ট্রলারের মালিক হাতিয়ার জাহাজমারা আমতলি গ্রামের বাসিন্দা লুৎফুল্লাহিল মজিব নিশান এ তথ্য নিশ্চিত করে বলেন, মঙ্গলবার ভোরে ট্রলারটি ঝড়ের কবলে পড়ে পটুয়াখালীর জেলার দক্ষিণে বঙ্গোপসাগরে ডুবে যায়। এ সময় পাশে থাকা অন্য একটি ট্রলার চার জেলেকে উদ্ধার করে। পরে তাদের পটুয়াখালী জেলার কলাপাড়া উপজেলার মহিপুর নিয়ে আসে। তবে উদ্ধার হওয়া জেলেরা মঙ্গলবার বিকেলে মোবাইলে এ সংবাদ জানান।


নিখোঁজ জেলেদের একজন মো. সোহেল (২২)। তিনি হাতিয়ার জাহাজমারা আমতলী গ্রামের এনায়েত মাঝির ছেলে। তার ভাই মো. রাসেল বলেন, জীবিত উদ্ধার হওয়া ট্রলারের মাঝি মো. শামীমের (৪৫) সঙ্গে মোবাইল ফোনে তার যোগাযোগ হয়েছে। শামীম তাকে জানিয়েছেন, ট্রলারটি ঝড়ের কবলে পড়ে উল্টে যায়। এতে তাকেসহ চারজনকে অন্য একটি ট্রলার উদ্ধার করে। তবে অন্য সবাই কেবিনের মধ্যে থাকায় তাদের বেঁচে থাকার সম্ভাবনা নেই।


হাতিয়ার জাহাজমারা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মাসুম বিল্লাহ বলেন, দুর্ঘটনার কবলে পড়া ট্রলারটি জাহাজমারা আমতলী ঘাটের। নিখোঁজ ১৩ জেলের মধ্যে পাঁচজনের বাড়ি জাহাজমারা আমতলী গ্রামে। অন্য আটজনের বাড়ি একই উপজেলার হরনী ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডে। সবার বাড়িতে মাতম চলছে।


এ বিষয়ে হাতিয়ার জাহাজমারা ফাঁড়ির ইনচার্জ (এসআই) মাসুদ বলেন, সাগরে ট্রলার ডুবে জেলে নিখোঁজ হওয়ার ঘটনাটি শুনেছি। ঘটনাটি পটুয়াখালী জেলার পাশে কোনো এক জায়গায় হবে। এখন পর্যন্ত লিখিতভাবে কেউ কিছুই জানাননি।


বিবার্তা/এমবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com