গোপালগঞ্জে 'বঙ্গমাতা ফটো গ্যালারি'
প্রকাশ : ০৯ আগস্ট ২০২২, ১২:০৭
গোপালগঞ্জে 'বঙ্গমাতা ফটো গ্যালারি'
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

মহিয়সী নারী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবেকে নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে যাত্রা শুরু করেছে গোপালগঞ্জে ‘বঙ্গমাতা’ ফটো গ্যালারি।


‘মহীয়সী বঙ্গমাতার চেতনায় অদম্য বাংলাদেশের প্রেরণা’ এই প্রতিপাদ্যে তাঁর ৯২তম জন্মবার্ষিকী উপলক্ষে গোপালগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসাপাতাল ও ট্রেনিং ইনস্টিটিউটে সোমবার এই ফটো গ্যালারির উদ্বোধন করা হয়। প্রধানমন্ত্রীর সাবেক স্বাস্থ্য উপদেষ্টা প্রফেসর ডা. সৈয়দ মোদাচ্ছের আলী প্রধান অতিথি হিসেবে গ্যালারির উদ্বোধন করেন। অনুষ্ঠানে হাসপাতালের পরিচালক প্রফেসর ডা. নাহিদ ফেরদৌসী ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান বক্তব্য রাখেন।


ফটো গ্যালারিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজীবন সহযাত্রী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের অনেক অজানা অধ্যয় প্রকাশ করা হয়েছে। সেখানে স্থির চিত্রে তাঁর জীবন, কর্ম, সাহস ও ত্যাগের ইতিহাস ফুটিঁয়ে তোলা হয়েছে। এখানে বঙ্গমাতার দুর্লভ সব ছবি প্রদর্শন করা হয়েছে। বঙ্গমাতাকে লেখা বঙ্গবন্ধুর চিঠি ও বিভিন্ন ঐতিহাসিক ঘটনার বর্ণনা ফটো গ্যালারিতে স্থান পেয়েছে। এখানে এসে দর্শনার্থীরা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের অজানা অধ্যয়কে জানতে পারছেন।


গ্যালারির উদ্যোক্তা হাসপাতালের পরিচালক প্রফেসর ডা. নাহিদ ফেরদৌসী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মায়ের নামে নামকৃত শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসাপাতাল ও ট্রেনিং ইনস্টিটিউট। বঙ্গমাতা সারাজীবন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে আন্দোলন সংগ্রামে প্রেরণা জুগিয়েছেন। তাঁর এই অসামান্য অবদান আমরা ফটো গ্যালারির মাধ্যমে উপস্থাপন করার চেষ্টা করেছি। এই হাসপাতালে দেশের অন্তত ৩৫টি জেলা থেকে রোগীরা চিকিৎসা সেবা নিতে আসেন। তারা এখানে এসে চিকিৎসা সেবার পাশাপাশি বঙ্গমাতা ফটো গ্যালারিতে সময় কাটাতে পারবেন। জানবেন বঙ্গমাতা সম্পর্কে নতুন-নতুন অধ্যয়। এছাড়া নতুন প্রজন্মকে বঙ্গমাতা সম্পর্কে জানান দিতেই আমাদের এই প্রয়াস। এটি মাত্র যাত্রা শুরু করেছে। আমরা এই ফটো গ্যালারিকে আরো আকর্ষণীয় ও সমৃদ্ধ করে গড়ে তুলব।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com