বঙ্গমাতার জন্মদিনে কুষ্টিয়ার জিয়ারখী ইউনিয়ন আ. লীগের দোয়া মাহফিল
প্রকাশ : ০৮ আগস্ট ২০২২, ২১:৪৬
বঙ্গমাতার জন্মদিনে কুষ্টিয়ার জিয়ারখী ইউনিয়ন আ. লীগের দোয়া মাহফিল
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর ৯২তম জন্মদিন উপলক্ষ্যে কুষ্টিয়া সদর উপজেলার জিয়ারখী ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও কুষ্টিয়া শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতা।


প্রধান বক্তা আতাউর রহমান আতা বলেন, বাংলাদেশ প্রতিষ্ঠার প্রতিটি ধাপে এবং ইতিহাসের প্রতিটি বাঁকে স্বর্ণাক্ষরে লিখা রয়েছে একজন সাহসী যোদ্ধা, বঙ্গবন্ধুর যোগ্য সহধর্মিণী, আমৃত্যু সহচর, মহিয়সী নারী, রত্নগর্ভা মা বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের নাম। বাংলাদেশ স্বাধীনতার প্রতিটি অধ্যায়ে বঙ্গবন্ধুর ভূমিকার সমান্তরালে নেপথ্যে থেকে ভূমিকা পালন করেছেন তিনি। বঙ্গবন্ধুকে হিমালয় সমআসনে অধিষ্ঠিত করতে তার অবদান অনস্বীকার্য। বঙ্গমাতা শুধু সারাজীবন নয় মরণেও জাতির পিতার সহযাত্রী হয়েছিলেন। আমাদের তার জীবন ও কর্মকাণ্ড থেকে এ শিক্ষা নিতে হবে যে কিভাবে মানুষকে ভালবাসতে হয়, কিভাবে পরিবারের সদস্যদের মানুষ করতে হয়, কিভাবে নেতাকর্মীদের পাশে দাঁড়াতে হয়। জাতির পিতা যখন কারাগারে মৃত্যুর মুখোমুখি হয়েছিলেন তখন জাতির পিতার লক্ষ বাস্তবায়ন করতে বঙ্গমাতা লড়াই করেছেন। আওয়ামী লীগের নেতাকর্মীদের পাশে থেকে সাহস দিয়েছেন


তিনি আরো বলেন, আমরা জাতির পিতার আদর্শের কর্মী। আগামী দিনে বাংলাদেশকে এগিয়ে নেয়ার জন্য তাঁর কন্যা শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। শেখ হাসিনার পাশে থেকে বিএনপি জামাতকে প্রতিহত করতে হবে। এই বিএনপি-জামাতের জিয়া মোস্তাক গংরা ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের হত্যা করেছে। তাই এদের প্রতিহত করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে হবে।


অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কুষ্টিয়া সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. রেজাউল হকসহ সদর ও শহর আওয়ামী লীগের নেতৃবৃন্দ।


বিবার্তা/জেএইচ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]a24.net

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com