প্রতিবন্ধীর ভ্যান চুরি, আয়ের পথ হারিয়ে দিশেহারা পরিবার!
প্রকাশ : ০৮ আগস্ট ২০২২, ২০:৫১
প্রতিবন্ধীর ভ্যান চুরি, আয়ের পথ হারিয়ে দিশেহারা পরিবার!
ভ্যানচালক প্রতিবন্ধী রাজিব
ঠাকুরগাঁও প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

২৭ বছর বয়সী রাজিব উদ্দিন। জন্মগতভাবেই সে প্রতিবন্ধী। মা-স্ত্রী ও এক সন্তানকে নিয়ে তার সংসার। ভ্যানগাড়ি চালিয়েই সংসার চালান তিনি। কিন্তু আয়ের একমাত্র সম্বলটি হারিয়ে দিশেহারা হয়ে পড়েছেন তিনি।


প্রতিবন্ধী রাজিব ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার বকুয়া ইউনিয়নের দুলালপাড়া এলাকার মৃত আশরাফ আলীর ছেলে। নিজের কোনো জমি-জায়গা নেই। প্রধানমন্ত্রীর উপহারের দেয়া আশ্রয়ন প্রকল্পের ঘরে থাকেন তিনি।


সোমবার (১আগস্ট) ভোর রাতে তার ভ্যানগাড়িটি চুরি হয়ে যায়। এ বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান, মেম্বারকে একাধিকবার বলেও কোনো সমাধান না পেয়ে উল্টো ধমক খেয়ে বাড়ি ফিরেন তিনি।


রাজিব জানান, আমি বাড়িতে না থাকায় সোমবার ভোর রাতে আমার শেষ সম্বলটুকু চুরি হয়ে যায়। পরে বকুয়া ইউনিয়নের চেয়ারম্যান মো. আবু তাহের এর কাছে গেলে তিনি বলেন, তোমার ভ্যান চুরি হয়েছে তো আমি কী করবো। পরে হরিপুর উপজেলার ভাইস চেয়ারম্যান আব্দুল কাইয়ুম পুস্পর কাছে গেলে তিনি থানায় অভিযোগ দিতে বলেন। অভিযোগ দেয়ার এক সপ্তাহ পার হয়ে গেলেও ভ্যানগাড়িটি উদ্ধার হয়নি।



রাজিব আরো বলেন, আমি প্রতিবন্ধী। ঠিকভাবে হাঁটাচলা করতে পারি না। নিজের জমি নাই। সরকারের দেয়া ঘরে থাকি। শেষ সম্বলটুকু চুরি হয়ে যাওয়ায় আমি এখন নিঃস্ব। এত লোকের কাছে গেলাম কেউ আমাকে সাহায্য করলো না।


রাজিবের স্ত্রী স্বর্ণালী আক্তার বলেন, আমার স্বামী বাড়িতে না থাকায় এই সুযোগে চোর এসে আমাদের ভ্যানগাড়িটি চুরি করে নিয়ে যায়। আমরা খুব কষ্টে আছি।


রাজিবের মা রাবিয়া বলেন, ছেলে খুব কষ্ট করে আমাদের খাবার যোগান দেয়। চেয়ারম্যানের কাছে গেলে তিনি কিছুই করতে পারবে না বলে ধমক দিয়ে তাড়িয়ে দিচ্ছে। গরিবের কী কোনো দাম নাই?


এ ব্যাপারে বকুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আবু তাহেরের সঙ্গে একাধিকবার যোগাযোগ করা হলেও মুঠোফোনে কোনো সাড়া পাওয়া যায়নি।


হরিপুর থানার ওসি মো. তাজুল ইসলাম বলেন, সোমবার (১ আগস্ট) ভোরে রাজিব উদ্দিন নামে এক প্রতিবন্ধীর ভ্যানগাড়ি চুরি হয়ে যায়। তিনি থানায় একটি অভিযোগ দিয়েছেন। ভ্যান উদ্ধারে পুলিশ কাজ করছে।


বিবার্তা/বিধান/এমবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com