জাতীয়করণসহ ৮ দাবিতে শিক্ষক ফেডারেশনের সংবাদ সম্মেলন
প্রকাশ : ০২ জুলাই ২০২২, ২১:২৮
জাতীয়করণসহ ৮ দাবিতে শিক্ষক ফেডারেশনের সংবাদ সম্মেলন
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দেশব্যাপী শিক্ষক হত্যা-নির্যাতনের প্রতিবাদ এবং ঈদের আগে শতাভাগ বোনাসসহ চাকরী জাতীয়করণের দাবিতে সংবাদ সম্মেলন করেছে বাংলাদেশ আদর্শ শিক্ষক ফেডারেশন কুড়িগ্রাম জেলা শাখা।


শনিবার (২ জুন) দুপুরে কুড়িগ্রাম প্রেসক্লাবস্থ সৈয়দ শামসুল হক মিলনায়তনে লিখিত বক্তব্য পাঠ করেন আদর্শ শিক্ষক ফেডারেশনের কুড়িগ্রাম জেলা শাখার সভাপতি মো. রুহুল আমিন।


এসময় সংগঠনটির সদর উপজেলা শাখার সভাপতি মো. আব্দুল করিম, সাধারণ সম্পাদক মো. আব্দুল হাই, জেলার সহ-সভাপতি আব্দুল রশীদ সরদার এবং যুগ্ম-সম্পাদক মো. নুরন্নবী সরকার প্রমুখ সাথে উপস্থিত ছিলেন।


সংবাদ সম্মেলনে ৮ দফা দাবি তুলে ধরেন শিক্ষকবৃন্দ।


দাবিগুলো হচ্ছে- চাকরীর বয়সসীমা ৬৫ বছর করা, শতভাগ বোনাসসহ শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল ঘোষণা, গ্রাম ও শহরের প্রতিষ্ঠানে একই ধরণের শিক্ষা সামগ্রীসহ ডিজিটাল ল্যাব চালু, ম্যানেজিং কমিটিকে রাজনৈতিক হস্তক্ষেপ ও প্রভাবমুক্তকরণ, পেনশন প্রাপ্তিতে অযথা হয়রানি বন্ধ, নিখুঁত যাচাই-বাছাই করে নন-এমপিও প্রতিষ্ঠান ও শিক্ষকদের এমপিওভুক্তকরণ এবং মাধ্যমিক পর্যায়ে পাঠদানপ্রাপ্ত প্রতিষ্ঠানসমুহের একাডেমিক স্বীকৃতি প্রদানের অযথা জটিলতা পরিহার করা, শিক্ষকদের নিরাপত্তা প্রদানে প্রয়োজনীয় আইন প্রণয়ন করা এবং ধর্মীয় ও নৈতিক শিক্ষা শিশু শ্রেণি থেকে সকল শ্রেণিতে বাধ্যতামূলক করা।


সংবাদ সম্মলনে আদর্শ শিক্ষক ফেডারেশনের জেলা ও উপজেলা পর্যায়ের নেতৃবৃন্দ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডয়ার সংবাদকর্মীগণ উপস্থিত ছিলেন।


বিবার্তা/সৌরভ/জামাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com