যানবাহনের চাপ নেই দৌলতদিয়া ঘাটে
প্রকাশ : ২৬ জুন ২০২২, ১৬:১৭
যানবাহনের চাপ নেই দৌলতদিয়া ঘাটে
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

যানবাহনের চাপ নেই দেশের ব্যস্ততম দৌলতদিয়া ঘাটে। সড়কে নেই যানবাহনের সিরিয়াল। যাত্রী ও যানবাহনের চালকদের ফেরির জন্য অপেক্ষায় থাকতে হচ্ছে না।


রবিবার (২৬ জুন) সকাল থেকেই দুপুর পর্যন্ত দৌলতদিয়া ঘাটের সড়কে কোনো অপেক্ষমাণ যানবাহনের সিরিয়াল দেখা যায়নি।


দক্ষিণাঞ্চল থেকে আসা যানবাহনগুলোকে কোনো ধরনের দুর্ভোগ ছাড়াই সরাসরি ফেরিতে উঠতে দেখা গেছে। এতে স্বস্তি প্রকাশ করেছেন যাত্রী ও চালকরা।


দক্ষিণাঞ্চলের গুরুত্বপূর্ণ প্রবেশদ্বার দৌলতদিয়া ঘাট। ফেরির অপেক্ষায় ঢাকামুখী যানবাহনগুলোকে দৌলতদিয়া প্রান্তের সড়কে ঘণ্টা কখনো বা দিনের পর দিন আটকে থাকতে হয়। কিন্তু হঠাৎ চিরচেনা দৌলতদিয়া ঘাটের চিত্র পাল্টে গেছে।


শনিবার (২৫ জুন) বহুল প্রত্যাশিত স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সেতুর উদ্বোধন করেন। রবিবার ভোর ৬টা থেকে সেতু দিয়ে যান চলাচল শুরু হয়েছে।


সংশ্লিষ্টরা বলছেন, পদ্মা সেতুর চালুর পর দৌলতদিয়া ঘাটে যানবাহন ও যাত্রীর চাপ কমেছে। এখন মেহেরপুর, চুয়াডাঙ্গা, কুষ্টিয়া, রাজবাড়ীসহ কয়েক জেলার যানবাহন দৌলতদিয়া ঘাট ব্যবহার করছে। ফলে কোনো ভোগান্তি ছাড়াই দৌলতদিয়া ঘাটে আসা যানবাহনগুলো ফেরিতে উঠতে পারছে।


বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) ডিজিএম শাহ মো. খালেদ নেওয়াজ জানান, বর্তমানে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ছোট-বড় ২১টি ফেরি চলাচল করছে। গত ২৪ ঘণ্টায় দৌলতদিয়া ঘাট ব্যবহার করে তিন হাজার ৩৪৩টি যানবাহন পারাপার হয়েছে।


বিবার্তা/এমবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com