‘‘বিতর্কিত কাউকে আ’লীগের সদস্য করা যাবেনা’’
প্রকাশ : ২৭ জানুয়ারি ২০২২, ০৯:২৫
‘‘বিতর্কিত কাউকে আ’লীগের সদস্য করা যাবেনা’’
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ১ থেকে ২২নং ওয়ার্ডের নেতাদের সাথে রিভিউ কমিটির সভায় বিতর্কিদের আওয়ামী লীগে সদস্য করা যাবেনা বলে সাফ জানিয়ে দিয়েছেন রিভিউ কমিটির নেতারা।


ওয়ার্ডে ওয়ার্ডে ইতোমধ্যে যাদেরকে সদস্য করা হয়েছে তাদের মধ্যে যাদের ব্যাপারে সুনির্দিষ্ট অভিযোগ আছে তাদের ব্যাপারে যাচাই-বাছাই করে ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হয়েছে।


বুধবার (২৬ জানুয়ারি) দিবাগত রাতে দামপাড়াস্থ মরহুম জহুর আহমেদ চৌধুরীর বাসভবনে ওয়ার্ড নেতাদের সাথে রিভিউ কমিটির সভায় ওয়ার্ডের নেতাদের এই নির্দেশনা দেয়া হয়।


বৈঠকে রিভিউ কমিটির সদস্য ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, সিটি মেয়র ও নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এম. রেজাউল করিম চৌধুরী, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ.জ.ম. নাছির উদ্দীন, সহ-সভাপতি আলহাজ্ব নঈম উদ্দীন চৌধুরী, এম. জহিরুল আলম দোভাষ উপস্থিত ছিলেন।


এই ব্যাপারে নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সিটি মেয়র এম. রেজাউল করিম চৌধুরী জানান, আমরা ওয়ার্ড কমিটিকে শুধুমাত্র মতবিনিময়ের জন্য ডেকেছি। ১ থেকে ২২ নম্বর ওয়ার্ডের নেতাদের সাথে বসেছি। বৃহস্পতিবার অবশিষ্ট ওয়ার্ড গুলোর সাথে ডলফিন ভাইয়ের (নগর আওয়ামী লীগের সহ সভাপতি ও সিডিএ চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ) বাসা বসবো সন্ধ্যায়।


ওয়ার্ড নেতাদের যদি কোন অভিযোগ থাকে-অভিযোগ গুলো দেয়ার জন্য বলা হয়েছে। আমরা থানা কমিটি গঠন করে দিয়েছি, থানা কমিটি তাদের বিষয় গুলো দেখবে। এই বিষয় গুলো তাদেরকে জানিয়ে দেয়ার জন্যই তাদেরকে (ওয়ার্ডের নেতাদের) ডেকেছি।


মিটিংয়ের সিদ্ধান্তের ব্যাপারে রিভিউ কমিটির সদস্য ও নগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব নঈম উদ্দীন চৌধুরী জানান, ওয়ার্ডের নেতাদেরকে আমরা বলেছি-নগরীর ১৫ থানা ও থানাধীন ওয়ার্ড সমূহকে সুসংগঠিত করা জন্য আমরা যে ১৫ থানায় সাংগঠনিক তদারকি কমিটি গঠন করেছি তাদেরকে সহযোগিতা করা জন্য। ওয়ার্ডের নেতারা যদি সহযোগিতা করেন তাহলে থানা ও ওয়ার্ড সম্মেলন করা সহজ হবে।


আজকের বৈঠকে সকলেই একটি বিষয়ে আলোচনা করেছেন-সেটি হলো অধিক সংখ্যক মানুষকে কিভাবে দলের অন্তর্ভূক্ত করা যায়। এই নগরীতে ২০ লাখ ভোটার রয়েছে। যাচাই-বাছাই করে মুক্তিযুদ্ধের পক্ষের অধিক সংখ্যক লোককে দলের সদস্য করা। ওয়ার্ডের নেতাদেরকে আমরা বলেছি-বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে পর্যাপ্ত ফরম সরবরাহ করা হবে। এই ক্ষেত্রে সকলকে দলীয় স্বার্থকে উর্ধে তুলে ধরতে হবে।


২৩ থেকে ৪৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাথে রিভিউ কমিটির মতবিনিময় বৃহস্পতিবার:


আজ বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ২৩ থেকে ৪৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সাথে রিভিউ কমিটির সদস্যরা মতবিনিময় করবেন। সন্ধ্যা ৬টায় ফিরিঙ্গী বাজারস্থ নগর আওয়ামী লীগের সহ সভাপতি এম. জহিরুল আলম দোভাষের বাসভবনে এই সভা অনুষ্ঠিত হবে।


বৃহস্পতিবারের সভায় ও রিভিউ কমিটির ৬ সদস্য চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী, সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ.জ.ম. নাছির উদ্দীন, সহ-সভাপতি আলহাজ্ব নঈম উদ্দীন চৌধুরী, এম. জহিরুল আলম দোভাষ, যুগ্ম সাধারণ সম্পাদক এম. রেজাউল করিম চৌধুরী, কার্যনির্বাহী সদস্য শিক্ষা উপমন্ত্রী ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এম.পি. উপস্থিত থাকবেন।


উক্ত সভায় ওয়ার্ড সমূহের সভাপতি, সাধারণ সম্পাদক, আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়কদেরকে যথা সময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানানো হয়েছে।


বিবার্তা/জাহিদ/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com