৮ ফুট ৫.৩ ইঞ্চি লম্বা চুল নিয়ে বিশ্বরেকর্ড
প্রকাশ : ০৯ মে ২০২৪, ১১:৫১
৮ ফুট ৫.৩ ইঞ্চি লম্বা চুল নিয়ে বিশ্বরেকর্ড
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

আলিয়া নাসিরোভা, ইউক্রেনের বাসিন্দা। ৮ ফুট ৫.৩ ইঞ্চি লম্বা চুল নিয়ে সম্প্রতি তিনি বিশ্বরেকর্ড করেছেন।


আলিয়া বর্তমানে স্লোভাকিয়ায় থাকছেন। তার বয়স ৩৫ বছর। পেশায় তিনি একজন শিল্পী এবং গ্রাফিক ডিজাইনার। আবার সুন্দর চুলের জন্যও বেশ খ্যাতি রয়েছে তার। বিভিন্ন বিজ্ঞাপনে নিজের চুলের সৌন্দর্য তুলে ধরেছেন এই নারী।


গিনেজ ওয়াল্ড রেকর্ডের তথ্য অনুযায়ী, সারা বিশ্বে জীবিত সব নারীর মধ্যে এখন সবচেয়ে লম্বা আলিয়ার চুল। তার চুলের দৈর্ঘ্য ২৫৭.৩৩ সেমি বা ৮ ফুট ৫.৩ ইঞ্চি। যা গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে জায়গা করে নিয়েছে।


বিশ্বরেকর্ডের পর আলিয়া গণমাধ্যমকে জানান, মা ও দাদির কাছে থেকেই অনুপ্রেরণা পেয়েছেন। তার স্বপ্ন ছিল রূপকথার কাল্পনিক চরিত্র রূপাঞ্জেলের মতোই বড় হবে চুল। এরপর থেকেই চুল বড় করেছেন। কখনো অনেক বেশি চুল কাটেননি। বরং সামান্য ছাঁটাই করেছেন। সুন্দর চুলের জন্য ভক্তরা তাকে বাস্তবের রূপাঞ্জেল বলে আখ্যায়িত করেছেন।


আলিয়া আরও জানান, সপ্তাহে একবার চুল পরিষ্কার করেন তিনি। কারণ চুল পরিষ্কার আর শুকাতে অনেক সময় লেগে যায়। চুল পরিষ্কার করতে তার ৩০ মিনিটের মতো সময় লাগে। আর শুকাতে লাগে প্রায় ১ দিন বা ২৪ ঘণ্টা। হেয়ার মাস্ক ব্যবহার করলে অতিরিক্ত আরও দুই ঘণ্টা সময় নিয়ে চুল পরিষ্কার করেন। তিনি ভেজা চুলে চিরুনি ব্যবহার করেন না। চুল ভালোভাবে শুকিয়ে গেলে আঁচড়ে নেন। চুল আঁচড়াতেও বেশ সময় লাগে তার। প্রায় ৩০ মিনিটের মতো সময় নিয়ে চুল আঁচড়ে নেন।


শুধু তাই নয়, আলিয়া চুলে কখনও রং করেননি। শুধু প্রাকৃতিক পণ্য ব্যবহার করেই যত্ন নেন। মেহেদি লাগান, প্রাকৃতিক মাস্ক ব্যবহার করেন। চুলের গোড়ায় তেল লাগান। ঘরেই হেয়ার মাস্ক তৈরি করেন। চুল শুকাতে ড্রায়ার ব্যবহার করেন না। বরং প্রাকৃতিকভাবে চুল শুকিয়ে নেন। আর স্বাস্থ্যকর খাবার খান।


সামাজিক যোগাযোগমাধ্যমে আলিয়ার নিজস্ব চ্যানেল রয়েছে। যেখানে নিজের চুল নিয়ে বিভিন্ন বিষয় সবার সঙ্গে শেয়ার করেন। চুল ভালো রাখার টিপস জানান। চুল না কাটার পরামর্শ দেন। কীভাবে সুন্দর চুল পাওয়া যাবে তা জানান। পোস্টে তিনি অনুসারীদের অনেক শুভেচ্ছাও পান।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com