পদ্মার এক কাতল বিক্রি সাড়ে ৪৯ হাজার টাকায়!
প্রকাশ : ২৭ মে ২০২৩, ১৫:০৯
পদ্মার এক কাতল বিক্রি সাড়ে ৪৯ হাজার টাকায়!
রাজবাড়ী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ার পদ্মায় ধরা পড়েছে ২৭ কেজি ৫শত গ্রাম ওজনের একটি কাতল মাছ।


শনিবার (২৭ মে) সকালে পদ্মা নদীর উজানে জেলে খলিল হালদারের জালে মাছটি ধরা পরে।


স্থানীয় সূত্রে জানা গেছে, জেলে খলিল হালদার তার সঙ্গীদের নিয়ে পদ্মা নদীর উজানে জাল ফেলে। জাল ফেলার কিছুক্ষণ পরেই তার জালে জোড় একটি ধাক্কা লাগে। পরে সহযোগীদের নিয়ে জাল তুলতেই দেখেন বড় একটি কাতল মাছ। পরে মাছটি জাল থেকে উঠিয়ে দৌলতদিয়া মৎস আড়তে নিয়ে আসলে শাকিল সোহান মৎস্য আড়তের মালিক শাহজাহান শেখ মাছটি কিনে নেন।


দৌলতদিয়া ৫নং ফেরি ঘাটের মৎস্য ব্যবসায়ী মো. শাহজাহান শেখ বলেন, সকালে পদ্মা নদীতে বড় একটি কাতল মাছ ধরা পড়ার খবর শুনে আমি স্থানীয় জেলেদের সাথে যোগাযোগ করে সরাসরি খলিল হালদারের কাছ থেকে সাড়ে ২৭ কেজি ওজনের একটি কাতল মাছটি প্রতি কেজি ১ হাজার ৬৫০ টাকা কেজি দরে মোট ৪৫ হাজার ৩৭৫ টাকায় কিনে নেই। পরে মাছটি বিক্রির জন্য বিভিন্ন জায়গায় মুঠোফোন যোগাযোগ করে ঢাকার এক ব্যবসায়ীর নিকট ১ হাজার ৮০০ টাকা কেজি দরে মোট ৪৯ হাজার ৫০০ টাকায় বিক্রি করেছি। মাছটি বিক্রি করে আমার ৪ হাজার ১২৫ টাকা লাভ হয়েছে।


গোয়ালন্দ উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা (অ. দা.) মো. শাহরিয়ার জামান সাবু বলেন, পদ্মার পানি বর্তমানে বেড়ে যাওয়ায় জেলেদের জালে বড় আকৃতির বোয়াল, পাঙ্গাশ, কাতল, বাগাইড়, চিতলসহ নানা প্রজাতির মাছ আটকে যাচ্ছে। মাছগুলো পেয়ে জেলেরাও অনেক খুশি হচ্ছে।


বিবার্তা/মিঠুন/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com