বকশিশ হিসেবে গাড়ি!
প্রকাশ : ০১ এপ্রিল ২০২৩, ০৯:০৮
বকশিশ হিসেবে গাড়ি!
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইউটিউবার মি. বিস্ট রেস্টুরেন্টে গিয়ে ঘটিয়েছেন এক অদ্ভুত কাণ্ড। মি. বিস্টের প্রকৃত নাম জিমি ডোনাল্ডসন। ইউটিউবে তাঁর ১৩ কোটি ৯০ লাখ সাবস্ক্রাইবার রয়েছে। সে হিসাবে ইউটিউবে বিশ্বে সবচেয়ে বেশি অনুসারী তাঁর।


রেস্টুরেন্টে খেতে গিয়ে খাবার পরিবেশনকারীকে সামান্য কিছু টাকা বকশিশ দেন অনেকেই। কিন্তু ইউটিউবার মি. বিস্ট রেস্তোরাঁর এক নারী খাবার পরিবেশনকারীকে একেবারে নতুন একটি প্রাইভেট কার উপহার দিয়েছেন। এ নিয়ে ইনস্টাগ্রামে তাঁর পোস্ট করা সর্বশেষ ভিডিওতে অনুসারীরা নানা প্রতিক্রিয়া জানিয়েছেন। খবর এনডিটিভি।


গত সোমবার আপলোড করা ৪২ সেকেন্ডের ভিডিওতে অ্যামি নামের এক খাবার পরিবেশনকারীকে বকশিশ নিয়ে প্রশ্ন করতে দেখা যায় মি. বিস্টকে। এতে অ্যামিকে বলতে শোনা যায়, এর আগে সর্বোচ্চ ৫০ ডলার পর্যন্ত বকশিশ পেয়েছিলেন তিনি।


কালো টয়োটা গাড়িটির চাবি হস্তান্তরের সময় মি. বিস্টকে আবারও জিজ্ঞেস করতে শোনা যায়, বকশিশ হিসেবে এর আগে কেউ কি কখনো গাড়ি দিয়েছিল?


অ্যামিকে নতুন গাড়িটির কাছে আনার আগেই তাঁকে এই গাড়ি উপহার দেওয়ার কথা জানিয়েছিলেন মি. বিস্ট। তবে সেটি বিশ্বাস হচ্ছিল না তাঁর। গাড়ির পাশে মি. বিস্টের চকলেট কোম্পানির লোগো ‘ফিস্টেবলস’ সাঁটানো আছে।


ভিডিওটি আপলোড করার পর ১ কোটি ১০ লাখের বেশিবার দেখা হয়েছে। প্রায় ১১ লাখ ৪৩ হাজার লাইক এবং ৯ হাজারের বেশি মন্তব্য পড়েছে। মি. বিস্টের ভিডিওটি দেখে অনেকেই অবাক হয়েছেন। তাঁর এই কাজের প্রশংসা করে নানা মন্তব্য করতে দেখা গেছে ব্যবহারকারীদের।


একজন লিখেছেন, ‘আমি সব সময় মি. বিস্টের ভিডিও দেখতে পছন্দ করি। কারণ, সমাজকে প্রতিদান দেওয়ার ক্ষেত্রে নতুন নতুন পথ খুঁজে বের করেন তিনি।’ আরেকজন ব্যবহারকারী লিখেছেন, ‘অবাক করা এমন কাজ চালিয়ে যান।’


অবশ্য মি. বিস্টের এমন প্রচেষ্টা সবার মধ্যে আবেদন তৈরি করতে পারেনি। কেউ কেউ মনে করেন, এখন থেকে অনুপ্রেরণা নেওয়ার কিছু নেই। একজন ব্যবহারকারী লিখেছেন, ‘এসব কেউ পাত্তা দেয় না। আমি জানি, কেবল আপনার ভিডিও যাতে লোকজন বেশি দেখেন, সে জন্য এটা করছেন।’


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com