৯ বছর পর ঠিক এক জায়গায় একই কায়দায় গুগল ম্যাপে!
প্রকাশ : ০২ অক্টোবর ২০২২, ০৯:৫৫
৯ বছর পর ঠিক এক জায়গায় একই কায়দায় গুগল ম্যাপে!
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

২০০৯ সালে লিয়ান কার্টরাইট নামক এক মহিলা ভিক্টোরিয়া প্লেসের কোণে একটি রাস্তার মোড়ে ক্যামেরাবন্দি হয়েছিলেন। ২০১৮ সালে এক ভঙ্গিতে একই সিগনালের সামনে ফের ক্যামেরবন্দি হলেন ওই মহিলা।


ন’বছর পর একই জায়গায় একই সময়ে ‘গুগল স্ট্রিট ভিউ’-তে ক্যামেরাবন্দি হলেন এক ব্রিটিশ মহিলা। দশ লক্ষ মানুষের মধ্যে এক জনের সঙ্গে এমনটা হতে পারে।


ল্যাড বাইবেল-এর একটি প্রতিবেদন অনুসারে, ২০০৯ সালের এপ্রিল মাসে লিয়ান কার্টরাইট নামক এক মহিলা তাঁর বাঁ হাতে একটি ক্যারি ব্যাগ-সহ ভিক্টোরিয়া প্লেসের কোণে একটি রাস্তার মোড়ে ক্যামেরাবন্দি হয়েছিলেন। ২০১৮ সালে আগস্ট মাসে একই ভঙ্গিতে এক রকম ব্যাগ হাতে একই সিগনালের সামনে ফের ক্যামেরবন্দি হলেন ওই মহিলা।


দু’টি ছবির মধ্যে অবাক করা সাদৃশ্য। মহিলার পোশাক, সিগন্যালের সঙ্গে পিছনে দোকানের খানিকটা সাজসজ্জা আর রাস্তার জ়েব্রা ক্রসিং ছাড়া সবটাই প্রায় এক।


লিয়ানের স্বামী রিচার্ড কার্টরাইট তাঁকে গুগল ম্যাপের সেই দু’টি ছবি মেল করে পাঠান। লিয়ানা প্রথমে ভাবেন তাঁর স্বামী হয়েতো মশকরা করছেন। লিয়ান বলেন, ‘‘ছবিটা দেখে মনে হবে, সময় যেন থমকে গিয়েছে। গুগলের চোখে ঠিক একই রকম ছবিতে ধরা পড়লাম। এই ব্যাপারটা কিন্তু খুবই মজার! লোকে ভাবছে আমি যেন সময়ের সঙ্গে বহমান। লোকে বিশ্বাসই করতে পারছে না, ব্যাপারটা সত্যিই ঘটেছে। আমি কিন্তু ভীষণ উপভোগ করলাম বিষয়টি!’’


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com