জলজ উদ্ভিদ থেকে তৈরি পোশাকে মঞ্চে মডেলরা!
প্রকাশ : ০১ অক্টোবর ২০২২, ১৭:১৪
জলজ উদ্ভিদ থেকে তৈরি পোশাকে মঞ্চে মডেলরা!
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

‘প্যারিস ফ্যাশন উইকে’ প্রদর্শিত দুই পোশাকশিল্পীর তৈরি পোশাক নিয়ে শুরু হয়েছে জোর চর্চা। কন্ডোম ও জলজ উদ্ভিদের তৈরি সেই পোশাক বানিয়েছেন পোশাকশিল্পী রশেমি বটার ও লিসি হেয়ার ব্রুহ্‌।


মাঝেমধ্যেই মডেলদের বিচিত্র সব পোশাক পরিয়ে চমকে দেন পোশাকশিল্পীরা। কখনও ভাবনায়, কখনও সৌন্দর্যে সে সব পোশাকে মোহিত হয় দর্শক। কখনও আবার তা নিয়ে তৈরি হয় বিতর্ক। এ বার ‘প্যারিস পোশাকে উইকে’ প্রদর্শিত দুই পোশাকশিল্পীর তৈরি পোশাক নিয়ে শুরু হয়েছে চর্চা।


সোমবার থেকে প্যারিসে শুরু হওয়া এই অনুষ্ঠানের মঞ্চে মডেলদের হাঁটতে দেখা গেল এমন পোশাক পরে, যা তৈরি হয়েছে কেল্প নামক এক জলজ উদ্ভিদ থেকে। সঙ্গে মডেলরা হাতে পরেছিলেন কিছুটা দস্তানার মতো জলভরা কন্ডোম। ‘জলজ’ পোশাকনির্মাতা সংস্থা বটারের পক্ষ থেকে পোশাকশিল্পী রশেমি বটার ও লিসি হেয়ার ব্রুহ্‌ তৈরি করেছেন এই পোশাকগুলি।


কিন্তু হঠাৎ এ হেন পোশাক কেন? পোশাকশিল্পীরা জানিয়েছেন, মূলত সমুদ্র নিয়ে সচেতনতা বৃদ্ধি করতেই এই পোশাক তৈরি করেছেন তাঁরা। জলভরা কন্ডোমে হাত ডুবিয়ে হাঁটার মধ্যে দিয়ে প্রকৃতির আরও কাছাকাছি পৌঁছে যাওয়ার বার্তা দেওয়া হচ্ছে। পাশাপাশি, মৎস্যকন্যার কথা মনে করিয়ে দিচ্ছে বলেও মত তাঁদের। সপ্তাহব্যাপী এই প্যারিস ফ্যাশন উইকে নিজেদের পোশাকের সম্ভার নিয়ে হাজির হয়েছে সারা বিশ্বের ১০৭টি পোশাকনির্মাতা সংস্থা।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com