‘চাপের মুখেই সেরাটা খেলে জার্মানি’
প্রকাশ : ২৩ জুন ২০১৮, ১৬:৩৫
‘চাপের মুখেই সেরাটা খেলে জার্মানি’
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

হেক্সা মিশনের শুরুতেই মেক্সিকোর বিপক্ষে হারায় জার্মানিকে নিয়ে কঠিন সমালোচনা হচ্ছে ফুটবল বিশ্বে। এমনকি জার্মানরাও ধুয়ে দিচ্ছে প্রথম ম্যাচে বিশ্ব চ্যাম্পিয়নদের পারফরম্যান্সকে।


বাইরের সমলোচনা ও হারে কঠিন চাপে জার্মানি। তবে ‘ডি মানসাফট’ যে চাপের মুখেই সেরাটা খেলে, সেটাই মনে করিয়ে দিয়েছেন মিরোস্লাভ ক্লোসা।


সুইডেনের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে মাঠে নামবে জার্মানি। বাংলাদেশ সময় শনিবার রাত ১২টায় শুরু হতে যাওয়া এই লড়াইয়ে জার্মান হারলে আরো একটি অঘটন দেখবে বিশ্বকাপ।


সুইডেনের জয় এবং আগের ম্যাচে দক্ষিণ কোরিয়াকে মেক্সিকো হারিয়ে দিলে গ্রুপ পর্ব থেকেই বিদায় নেবে জার্মানি। তাতে বিশ্বকাপের টানা তিন আসরে চ্যাম্পিয়ন দলের গ্রুপ পর্ব থেকে বিদায়ের দৃশ্য দেখবে ফুটবল বিশ্ব।


সুইডেনের বিপক্ষে তাই কঠিন চাপে জার্মানি। তার সঙ্গে সমালোচনার তীরেও বিদ্ধ হতে হচ্ছে ইওয়াখিম ল্যোভের দলকে। যদিও ক্লোসার বিশ্বাস ঘুরে দাঁড়াবে বিশ্ব চ্যাম্পিয়নরা।


বিশ্বকাপের সর্বোচ্চ গোলদাতা জার্মান এ কিংবদন্তি এক সংবাদমাধ্যমকে বলেছেন, ‘আমরা (জার্মানি) চাপের মধ্যেই সেরা খেলাটা খেলি। তাই শনিবারের ম্যাচ নিয়ে যতই সংশয় থাকুক না কেন, আমি ইতিবাচক।’


২০১৪ বিশ্বকাপের পর অবসরের ঘোষণা দেয়া ক্লোসা ফুটবল মহাযজ্ঞে করেছেন ১৬ গোল। ফুটবলের বড় মঞ্চে তিনি জ্বলে উঠেছেন সবসময়।


বিবার্তা/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com