ঘরের মাঠে হোয়াইটওয়াশ বাংলাদেশ
প্রকাশ : ০৯ মে ২০২৪, ১৯:৩৫
ঘরের মাঠে হোয়াইটওয়াশ বাংলাদেশ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

টানা চার ম্যাচে হেরে আগেই সিরিজ হাতছাড়া হয়েছিল। এরপর চোখ রাঙাচ্ছিল হোয়াইটওয়াশ। আজকের ম্যাচটি তাদের জন্য ছিল কেবলই মর্যাদা রক্ষার। ঘরের মাঠে তাও পারেনি টাইগ্রেসরা। ভারতের বিপক্ষে এই লজ্জা এড়াতে শেষ টি-টোয়েন্টিতে জিততেই হতো বাংলাদেশকে। কিন্তু, বাংলাদেশের নারীরা পারলেন না মান বাঁচাতে। ৫ ম্যাচ সিরিজের পঞ্চম ও শেষ টি-টোয়েন্টিতে হেরে ভারতের কাছে হোয়াইটওয়াশ হলো নিগার সুলতানা জ্যোতির দল।


৯ মে, বৃহস্পতিবার সিরিজের শেষ টি-টোয়েন্টিতে ভারতের কাছে ২১ রানে হেরেছে বাংলাদেশ। এই জয়ে সিরিজ ৫-০ ব্যবধানে নিজেদের করে নিয়েছে ভারত।


সিরিজ ৫-০ হয়েই গেল। যাকে বলে হোয়াইটওয়াশ। এই সিরিজে বাংলাদেশের সবচেয়ে বড় যে সমস্যাটা চিন্থিত হলো তার নাম ব্যাটিং। তবে শেষ ম্যাচে বাংলাদেশের ৬ উইকেটে ১৩৫ রানের ব্যাটিং কিছুটা হলেও টিম ম্যানেজমেন্টকে স্বস্তি দিচ্ছে। এটাই সিরিজে বাংলাদেশের সর্বোচ্চ স্কোর। মজার তথ্য হচ্ছে সিরিজে নিজেদের সর্বোচ্চ রানটা ভারতও যেন এই ম্যাচের জন্যই জমিয়ে রেখেছিল।


টসে জিতে ভারত আগে ব্যাটিং বেছে নেয়। অধিনায়কের সিদ্ধান্তকে যৌক্তিক প্রমান করেন দলের ব্যাটাররা। ওপেনার শেফালি ভার্মা ১৪ রানে ফিরে গেলেও বাকিরা সিলেটের ব্যাটিং সহায়ক উইকেটে সহজেই সামনে বাড়েন। দুই থেকে পাঁচ পর্যন্ত ব্যাটারদের সবাই রান পান। বলের চেয়ে রান বেশি তাদের। স্মৃতি মান্দানা, দয়ালান হেমলতা ও হারমানপ্রিত কৌর- তিনজনই ত্রিশের ঘরে রান করেন। রিচা ঘোষ ১ ছক্কা ও ৩ বাউন্ডারিতে ১৭ বলে অপরাজিত ২৮ রান করেন।


বোলিংয়ে বাংলাদেশের নাহিদা ও রাবেয়া দুটি করে উইকেট পান। সব মিলিয়ে ম্যাচে বাংলাদেশ অধিনায়ক সাতজন বোলার ব্যবহার করেন।


জবাবি ইনিংসে বাংলাদেশের টপঅর্ডার ব্যর্থ। ১০ ওভারেই ৫২ রানে নেই শুরুর পাঁচ উইকেট। বাকিটা সময় রিতু মনি ও শরিফা খাতুনের ব্যাটে চড়ে বাংলাদেশ তিন অংকের কোটা পার করে। রিতু মনি ৩৩ বলে ৩৭ রান করেন। শরিফ ২১ বলে ২৮ রান করে অপরাজিত ছিলেন।


শেষের দিকে রানের সঙ্গে বলের হিসেব এতো বেশি বেড়ে যায় যে সেই সমীকরণ আর মেলাতে পারেনি বাংলাদেশ। শেষ ১৮ বলে জয়ের প্রয়োজন দাড়ায় ৪২ রানের। অত কঠিন অংকের সমাধান করতে পারেনি বাংলাদেশ। ভারত সিরিজটা শেষ করলো সব ম্যাচ জিতে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com