জামালের পক্ষে ফিফার রায়, ২ কোটি টাকা পরিশোধের নির্দেশ
প্রকাশ : ০৯ মে ২০২৪, ১৮:৩৪
জামালের পক্ষে ফিফার রায়, ২ কোটি টাকা পরিশোধের নির্দেশ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

অবশেষে বাংলাদেশের ফুটবলার জামাল ভূঁইয়ার পক্ষে রায় দিলো আন্তর্জাতিক ফুটবল সংস্থা ফিফা।


আর্জেন্টিনার তৃতীয় বিভাগের দল সোল দা মায়োতে খেলতে গিয়ে ভিন্ন এক অভিজ্ঞতা হয়েছিল জামাল ভূঁইয়ার। ২০২৩ সালে আর্জেন্টাইন ক্লাব সোল দা মায়োতে খেলার জন্য চুক্তিবদ্ধ হয়েছিলেন জামাল। দেড় বছরের চুক্তি করলেও সাত মাসের বেশি খেলা হয়নি বাংলাদেশ অধিনায়কের। ৪ ম্যাচ খেলে দুটি গোলও করেছিলেন তিনি। বেতন না পাওয়ায় একতরফা চুক্তি ভঙ্গ করে ক্লাব ছেড়েছিলেন জামাল। তারপরই ফিফার কাছে বকেয়া চেয়ে আবেদন করে নিজের পক্ষে রায় পেয়েছেন বাংলাদেশ ফুটবল দলের অধিনায়ক।


একদিন আগেই ফিফার ফুটবল ট্রাইব্যুনাল থেকে বড় পরিসরে রায় এসেছে। ব্রাজিলিয়ান আন্দ্রে দোস সান্তোস মেগালের বিচারক সোল দা মায়োকে সব মিলিয়ে ১ লাখ ৬২ হাজার ৯৮০ ডলার জামালের ব্যাংক অ্যাকাউন্টে দেওয়ার নির্দেশ দিলেন, যা বাংলাদেশের মুদ্রায় প্রায় ১ কোটি ৯০ লাখ ২৯৮০ টাকা।


মোট টাকার মধ্যে ১২ হাজার ডলার করে ৭ মাসের বেতন রয়েছে। পাশাপাশি ৫ শতাংশ ইন্টারেস্টও যোগ হবে। সব মিলিয়ে ৮৮ হাজার ২০০ ডলার। ফিফার আইন ভঙ্গ করার কারণে ক্লাবটিকে আরও ৭১ হাজার ২২০ ডলার দেওয়ার সিদ্ধান্ত হয়। সেখানেও যোগ হবে ৫ শতাংশ ইন্টারেস্ট, ৭৪ হাজার ৭৮০ ডলারের মতো। আগামী ৪৫ দিনের মধ্যে সোল দা মায়ো ক্লাবকে এই অর্থ পরিশোধ করতে বলা হয়েছে।


তবে আর্জেন্টাইন ক্লাবটি এমন অপেশাদার আচারণ করবে ভাবতে পারেননি জামাল। এ নিয়ে তিনি বলেন, আসলে ওরা এমন করবে তা চিন্তাও করিনি। যখন টাকা পয়সা পাইনি। এই বছরের অক্টোবর পর্যন্ত চুক্তি থাকলেও অব্যবস্থাপনা থেকে সেটি ভঙ্গ করে চলে এসেছি। এসে ওদের সঙ্গে আর যোগাযোগ করিনি। ফিফায় আইনজীবীর মাধ্যমে অভিযোগ দায়ে করে অবশেষে রায় পেয়েছি।


ওই বিচারে সোল দা মায়ো ফিফার ট্রাইব্যুনালের কাছে তাদের পক্ষে কোনও ডকুমেন্টস দেখাতে পারেনি। যদিও আর্জেন্টাইন ক্লাবটি ১০ দিনের মধ্যে আপিল করার সুযোগ পাবে। আর্থিক বিষয়গুলো আগামী ৪৫ দিনের মধ্যে পরিশোধ করতে বলা হয়েছে। এই আইন না মানলে তিন মাস স্থানীয় ও বিদেশি খেলোয়াড় নিবন্ধন নিষিদ্ধ থাকবে।


ফিফার ট্রাইব্যুনাল থেকে এমন রায় পেয়ে খুশি বাংলাদেশ অধিনায়ক। গণমাধ্যমকে তিনি বলেন, আমি অনেক আশা নিয়ে আর্জেন্টিনার সোল দা মায়াতো খেলতে গিয়েছিলাম। ছিলামও অনেক দিন। কিন্তু ওরা আমাকে কোনও টাকা পয়সা দেয়নি। তাই চুক্তির মাঝ পথে সেটি ছিন্ন করে চলে আসতে হয়েছিল। এসেই ফিফার কাছে অভিযোগ করি। এখন রায় পেয়ে আমি অনেক খুশি। বর্তমানে জামাল ভূঁইয়া খেলছেন আবাহনী লিমিটেডে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com