এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করল ভারত
প্রকাশ : ০২ ডিসেম্বর ২০২৩, ২০:৩৭
এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করল ভারত
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ব্যাটিং-বোলিং নৈপুণ্যে এক ম্যাচ বাকী রেখেই অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ জয় নিশ্চিত করেছে স্বাগতিক ভারত। গতরাতে সিরিজের চতুর্থ ম্যাচে ভারত ২০ রানে হারিয়েছে অস্ট্রেলিয়াকে। এর মাধ্যমে সিরিজে ৩-১ ব্যবধানে এগিয়ে যাওয়ার পাশাপাশি সংক্ষিপ্ত ভার্সনে বিশ্ব রেকর্ড গড়েছে টিম ইন্ডিয়া।


এই জয়ে টি-টোয়েন্টি ইতিহাসে সবচেয়ে বেশি ১৩৬টি ম্যাচ জয়ের মালিক এখন ভারত। দ্বিতীয় সর্বোচ্চ ১৩৫ ম্যাচ জিতেছে পাকিস্তান। তৃতীয় সর্বোচ্চ ১০২টি ম্যাচ জয়ের নজির আছে নিউজিল্যান্ডের।


রায়পুরে টস জিতে প্রথমে ভারতকে ব্যাটিংয়ে পাঠায় অস্ট্রেলিয়া। ৬ ওভারে ৫০ রানের সূচনা করেন ভারতের দুই ওপেনার যশ্বসী জয়সওয়াল ও ঋুতুরাজ গায়কোয়াড়। ৬টি চার ও ১টি ছক্কায় ২৮ বলে ৩৭ রান করে থামেন জয়সওয়াল। ৩টি চার ও ১টি ছক্কায় ২৮ বলে ৩২ রান তুলেন গায়কোয়াড়।


মিডল অর্ডারে শ্রেয়াস আইয়ার ৮ ও অধিনায়ক সূর্যকুমার যাদব ১ রানে ফিরলেও, ভারতকে লড়াই করার পুঁজি এনে দেন রিঙ্কু সিং ও উইকেটরক্ষক জিতেশ শর্মা। ৪টি চার ও ২টি ছক্কায় ২৯ বল খেলে ৪৬ রান করেন রিঙ্কু। জিতেশ ১৯ বলে গড়া ৩৫ রানের ইনিংসে ১টি চার ও ৩টি ছক্কায় করেন ৩৫ রান। তাদের ঝড়ো ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৭৪ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়তে সক্ষম হয় স্বাগতিক ভারত। অস্ট্রেলিয়ার বেন ডোয়ার্শুইস ৪০ রানে ৩ উইকেট নেন।


জবাবে ভারতীয় বোলারদের সামনে ব্যাট হাতে ব্যর্থতার পরিচয় দেয় অস্ট্রেলিয়া। ২০ ওভারে ৭ উইকেটে ১৫৪ রান করে ম্যাচ হারে অসিরা। দলের পক্ষে সর্বোচ্চ ৩৬ রান করেন অধিনায়ক ম্যাথু ওয়েড। দ্বিতীয় সর্বোচ্চ ৩১ রান করেন ওয়ানডে বিশ্বকাপ ফাইনালের হিরো ট্রাভিস হেড। ভারতের অক্ষর প্যাটেল ১৬ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন।


আগামীকাল ব্যাঙ্গালুরুতে সিরিজের পঞ্চম ও শেষ টি-টোয়েন্টি খেলবে ভারত ও অস্ট্রেলিয়া।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com