এশিয়া কাপ নিয়ে শঙ্কা
প্রকাশ : ২৯ মে ২০২৩, ১৮:৪৬
এশিয়া কাপ নিয়ে শঙ্কা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

সম্প্রতি আসন্ন এশিয়া কাপ নিয়ে পাকিস্তানের হাইব্রিড মডেলে রাজি হয়েছে ভারত। যদিও এবার আলোচিত ইস্যুটি নিয়ে নতুন খবর বের হয়েছে। বেশ কয়েকটি গণমাধ্যমের দাবি, এশিয়ার শ্রেষ্ঠত্বের মঞ্চ নিয়ে পাকিস্তানের হাইব্রিড মডেলে রাজি নয় ভারত। এমন খবর প্রকাশের পর এশিয়া কাপ নিয়ে আরও একদফা শঙ্কা তৈরি হয়েছে।


এবারের এশিয়া কাপ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল পাকিস্তানে। যদিও রাজনৈতিক অস্থিরতার কারণে প্রতিবেশি দেশটিতে নিজেদের দল পাঠাতে রাজি নয় বোর্ড ফর ক্রিকেট কন্ট্রোল অব ইন্ডিয়া, বিসিসিআই। এজন্য ভারতের ম্যাচগুলো নিরপেক্ষ ভেন্যুতে আয়োজন করার প্রস্তাব দেয় পাকিস্তান ক্রিকেট বোর্ড, পিসিবি। এটাকেই বলা হচ্ছে হাইব্রিড মডেল।


বিকল্প ভেন্যু হিসেবে সংযুক্ত আরব আমিরাতের নাম ঘোষণা করে পাকিস্তান। তবে মাত্রাতিরিক্ত গরমের কারণে দেশটিতে গিয়ে খেলতে খেলতে চায় না। এশিয়া কাপের ভবিষ্যত নিয়ে গতকাল আহমেদাবাদে একটি সভা করেছেন ভারতীয় বোর্ডের সচিব জয় শাহ। একই সঙ্গে তিনি এশিয়ান ক্রিকেটের অভিভাবক সংস্থা, এসিসির সভাপতির পদেও আছেন।


বিসিসিআইয়ের এক সদস্য জানিয়েছেন, সবশেষ সভায় জয় শাহের সঙ্গে উপস্থিত ছিলেন বাংলাদেশ, শ্রীলঙ্কা এবং আফগানিস্তান ক্রিকেট বোর্ডের কর্তারা। সবার কাছে নিজেদের অবস্থান পরিষ্কার করেছেন তিনি। এমতাবস্থায় আসন্ন এসিসির পরবর্তী সভায় এশিয়া কাপ নিয়ে সিদ্ধান্ত আসবে।


বার্তা সংস্থা পিটিআইকে বিসিআইয়ের ওই সদস্য বলেন, ‘বাংলাদেশ, আফগানিস্তান এবং শ্রীলঙ্কা এসিসির বোর্ড সভায় জানিয়েছে, এশিয়া কাপের জন্য তাদের ভারতে যেতে কোনো সমস্যা নেই। কিন্তু ভারত হাইব্রিড মডেলে রাজি নয়। তাই এখনও এশিয়া কাপ নিয়ে চূড়ান্ত কোনো সিদ্ধান্ত আসেনি। এসিসির সভাপতি জয় শাহ নির্বাহী সদস্যদের নিয়ে বৈঠকের পর একটা সিদ্ধান্ত নেবেন।’


বিবার্তা/লিমন/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com