আরও দুই অনন্য রেকর্ড গড়লেন মেসি
প্রকাশ : ২৮ মে ২০২৩, ১৫:৪৮
আরও দুই অনন্য রেকর্ড গড়লেন মেসি
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

গোল পেলেন লিওনেল মেসি, আর তাতেই ম্যাচ ড্র করে শিরোপা জিতলো পিএসজি। পিএসজি লিগ শিরোপা জিতলো টানা দ্বিতীয়বারের মতো, সাথে মেসিও গড়লেন দুই অনন্য রেকর্ড।


এদিন ম্যাচের ৫৯তম মিনিটে এমবাপ্পের পাস থেকে প্যারিসকে লিড এনে দেন লিওনেল মেসি। এ গোলে ইউরোপের সেরা পাঁচ লিগে এখন সর্বোচ্চ গোলের রেকর্ড দখলে নিয়েছেন এ আর্জেন্টাইন। ৪৯৬ গোল করে চিরপ্রতিদ্বন্দ্বী রোনালদোকে ছাড়িয়ে গেছেন এ আর্জেন্টাইন মহাতারকা।


মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবে পাড়ি জমানোর আগে ৬২৬ ম্যাচে ৪৯৫ গোল করেছিলেন রোনালদো। তবে পর্তুগিজ সুপারস্টারের থেকে ৪৯ ম্যাচ কম খেলেই তাকে (রোনালদো) ছাড়িয়ে গেলেন আর্জেন্টাইন তারকা।


শিরোপা জয়ের দিনে আরও এক রেকর্ডে নাম উঠেছে মেসির। পেশাদার ফুটবলে এটি মেসির ৪৩তম শিরোপা। এর ফলে তিনি ভাগ বসিয়েছেন ব্রাজিলিয়ান ফুটবলার দানি আলভেজের রেকর্ডে। ৪৩তম শিরোপার নিয়ে যৌথভাবে শীর্ষে রইলেন তারা।


এদিকে মেসির রেকর্ডময় দিনে সাত এতিয়েনকে (১০) টপকে লিগ ওয়ানে সবচেয়ে বেশি শিরোপার মুকুট পিএসজির।


এ জয়ে ৩৭ ম্যাচে ২৭ জয়ে পিএসজির পয়েন্ট ৮৫। সমান সংখ্যক ম্যাচে লেন্সের পয়েন্ট ৮১। তাই আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লিগে খেলা নিশ্চিত করলো তারা। অন্যদিকে এ ড্রয়ে সমান সংখ্যক ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে ১৫তম স্থানে থেকে কোন রকমে লিগ ওয়ানে টিকে রইলো স্ত্রাসবুর্গ।


বিবার্তা/নিলয়

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com