পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের হারাল মরক্কো
প্রকাশ : ২৬ মার্চ ২০২৩, ০৯:৪২
পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের হারাল মরক্কো
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

গত বিশ্বকাপে বেলজিয়াম, স্পেন, পর্তুগালের মতো দলকে হারিয়ে সেমিফাইনালে নাম লিখিয়েছিল আফ্রিকার দেশ মরক্কো। অন্যদিকে হেক্সা মিশনে নেমে ব্রাজিল থমকে গিয়েছিল কোয়ার্টার ফাইনালেই।


বিশ্বকাপ ব্যর্থতার পর প্রথমবার মাঠে নেমে প্রীতি ম্যাচে মরক্কোর কাছে এবার হেরে গেলো ব্রাজিলও। রবিবার গ্র্যান্ড স্টাডে ডে টেঙ্গার স্টেডিয়ামে স্বাগতিকরা ২-১ গোলে হারিয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের।


চোটের কারণে এই ম্যাচে ছিলেন না ব্রাজিলের সেরা তারকা নেইমার। অনূর্ধ্ব-২০ কোপা আমেরিকাজয়ী দলের কোচ রেমন মেনেজেস তার কাছে থাকা তরুণ অস্ত্র পরীক্ষাও করেছেন। কিন্তু ছন্নছাড়া ফুটবল খেলে হারতে হয়েছে সেলেসাওদের।


ম্যাচে যদিও বল দখল আর শটের হিসেবে কিছুটা এগিয়ে ছিল ব্রাজিল। তবে নিজেদের মাঠে মরক্কোও কম যায়নি। তারা ১১ শটের ৩টি লক্ষ্যে রাখে, যার দুটিই হয়েছে গোল। অন্যদিকে ১৪ শট নিয়ে ৪টি লক্ষ্যে রাখা ব্রাজিল গোল করেছে একটি।


ম্যাচের ২৯ মিনিটে পিছিয়ে পড়ে ব্রাজিল। তাদের রক্ষণের ভুলে বল পেয়ে গোল করে মরক্কোকে এগিয়ে দেন বাওফল। ৬৭ মিনিটে কাসিমিরো সমতা ফিরিয়েছিলেন। এই গোলে কিছুটা ভাগ্যের সহায়তা ছিল। মরক্কোর গোলরক্ষক ইয়াসিন বুনো বলটি ধরলেও তা ফস্কে বেরিয়ে যায়।


এরপর দুই দলই এগিয়ে যাওয়ার চেষ্টায় আক্রমণ পাল্টা আক্রমণ চালায়। ৭৯ মিনিটে আরেক গোল পেয়ে যায় মরক্কো। সাবিরি দারুণ ফিনিশিংয়ে ২-১ করেন। শেষ পর্যন্ত ওই লিড নিয়েই ম্যাচ শেষ করে স্বাগতিকরা।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com