অস্ট্রেলিয়ার কাছে ওয়ানডে সিরিজ হারলো ভারত
প্রকাশ : ২২ মার্চ ২০২৩, ২৩:৫৮
অস্ট্রেলিয়ার কাছে ওয়ানডে সিরিজ হারলো ভারত
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ঘরের মাঠে অস্ট্রেলিয়ার কাছে ওয়ানডে সিরিজ হারের লজ্জা পেলো স্বাগতিক ভারত। তিন ম্যাচে ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে ভারতকে ২১ রানে হারিয়ে সিরিজ নিজেদের করে নিলো অস্ট্রেলিয়া।


বুধবার (২২ মার্চ) টস জিতে প্রথমে ব্যাট করে ২৬৯ রানে অলআউট হয় অস্ট্রেলিয়া। ২৭০ রানের জবাবে ২৪৮ রানে গুটিয়ে যায় ভারত। তিন ম্যাচের সিরিজ ২-১ ব্যবধানে জিতলো অসিরা। ওয়ানডে সিরিজ জিতে ভারত সফর শেষ করলেও এর আগে চার ম্যাচের টেস্ট সিরিজ ২-১ ব্যবধানে হেরেছিলো অস্ট্রেলিয়া।


চেন্নাইয়ে টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামে অস্ট্রেলিয়া। মারমুখী মেজাজে ইনিংস শুরু করেন অসি দুই ওপেনার ট্রাভিস হেড ও মিচেল মার্শ। ৬৫ বলে ৬৮ রান তুলেন তারা। হেডকে ৩৩ রানে থামিয়ে অস্ট্রেলিয়ার উদ্বোধনী জুটি ভাঙ্গেন ভারতের পেসার হার্ডিক পান্ডিয়া। ৪টি চার ও ২টি ছক্কা মারেন হেড।


তিন নম্বরে নামা ভারপ্রাপ্ত অধিনায়ক স্টিভেন স্মিথকে খালি হাতে বিদায় করেন পান্ডিয়া। ৪৭ বলে ৪৭ রান করা মার্শকেও শিকার করেন পান্ডিয়া। মার্শ ৮টি চার ও ১টি ছয় মারেন।


ভালো শুরুর পরও পাান্ডিয়ার তোপে ৮৫ রানে ৩ উইকেট হারায় ভারত। এরপর বড় জুটি গড়ার চেষ্টা করেছিলেন মিডল অর্ডার ব্যাটাররা। বড় জুটি না হলেও, চতুর্থ উইকেটে মার্নাস লাবুশেন ও ডেভিড ওয়ার্নার ৪০ এবং ষষ্ঠ উইকেটে ৫৮ রান যোগ করেন অ্যালেক্স ক্যারি ও মার্কাস স্টয়নিস।


ওয়ার্নার ২৩, লাবুশেন ২৮ ও ক্যারি ৩৮ রান করে স্পিনার কুলদীপ যাদবের শিকার হন। স্টয়নিসকে ২৫ ও সিন অ্যাবটকে ২৬ রানে আউট করেন স্পিনার অক্ষর প্যাটেল। শেষ দুই ব্যাটার অ্যাস্টন আগার ১৭ ও মিচেল স্টার্ক ১০ রান করে পেসার মোহাম্মদ সিরাজের বলে আউট হন। কোন ব্যাটারের হাফ-সেঞ্চুরি-সেঞ্চুরি ছাড়াই ৪৯ ওভারে ২৬৯ রানে গুটিয়ে যায় অস্ট্রেলিয়া। ভারতের পান্ডিয়া-কুলদীপ ৩টি করে উইকেট নেন।


সিরিজ জয়ের জন্য ২৭০ রানে টার্গেটে ব্যাট করতে নেমে ভালো শুরু করে ভারতও। ৫৫ বলে ৬৫ রান যোগ করেন দুই ওপেনার অধিনায়ক রোহিত শর্মা ও শুভমান গিল। টি-টোয়েন্টি মেজাজে খেলেছেন রোহিত। ১৭ বলে ২টি করে চার-ছয়ে ৩০ রান করে অ্যাবটের শিকার হন রোহিত।


রোহিত ফেরার কিছুক্ষণ বাদে ৪৯ বলে ৩৭ রানে আউট হন গিল। এতে ৭৭ রানে ২ উইকেট হারায় ভারত। তৃতীয় উইকেটে ৯৩ বলে ৬৯ রানের জুটি গড়ে ভারতকে লড়াইয়ে রাখেন বিরাট কোহলি ও লোকেশ রাহুল।


রাহুলকে ৩২ রানে থামিয়ে জুটি ভাঙ্গেন স্পিনার এডাম জাম্পা। এরপর কোহলি হাফ-সেঞ্চুরি তুলে ৫৪, অক্ষর প্যাটেল ২, সূর্যকুমার যাদব শূন্য, হার্ডিক পান্ডিয়া ৪০ ও রবীন্দ্র জাদেজা ১৮ রানে ফিরলেও লড়াই থেকে ছিটকে পড়ে ভারত। শেষ পর্যন্ত ৫ বল বাকী থাকতে ২৪৮ রানে অলআউট হয় ভারত। অস্ট্রেলিয়ার জাম্পা ৪ উইকট নেন।


বিবার্তা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com