সিরিজ জয়ের লক্ষ্যে আজ মাঠে নামবে বাংলাদেশ
প্রকাশ : ২০ মার্চ ২০২৩, ১২:২৪
সিরিজ জয়ের লক্ষ্যে আজ মাঠে নামবে বাংলাদেশ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্রথম ওডিআইতে সফরকারী আয়ারল্যান্ডকে রেকর্ড ১৮৩ রানের ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। ২০ মার্চ (সোমবার) দুপুর ২টায় সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় খেলায় মুখোমুখি হবে বাংলাদেশ। ইতোমধ্যেই প্রথম ম্যাচ জিতে সিরিজে ১-০ তে এগিয়ে আছে টাইগাররা।


বিশ্ব চ্যাম্পিয়নরা যেখানে হালে পানি পায়নি, আইরিশরা কোন ছার! সিলেটে আজ দ্বিতীয় ম্যাচ জিতে ওয়ানডে সিরিজ নিজেদের করে নেবে বাংলাদেশ, এই বিশ্বাসের বিরোধিতা করার সাহস হয়তো আয়ারল্যান্ডও দেখাবে না।


প্রথম ম্যাচে আইরিশদের বাংলাদেশ বুঝিয়ে দিয়েছে দুদলের মধ্যে পার্থক্য। এদিকে চোখ রাঙাচ্ছে বৃষ্টি। আজ (সোমবার) সিলেটে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রোববার প্রায় সারা দিন বৃষ্টি হয়েছে সিলেটে। বাংলাদেশ দল ছিল বিশ্রামে। তবে বিশ্রামে ছিলেন না তামিম। দল ভালো করলেও রানে নেই এই বাঁ-হাতি ব্যাটার। আয়ারল্যান্ড সিরিজের আগে তিনি জ্বরে ভুগেছেন। প্রথম ওয়ানডেতে লিটন দাস সেট হয়ে স্কোর বড় করতে পারেননি। স্বস্তি মিডল অর্ডার নিয়ে। সাকিব ও হৃদয় দুজনই নড়বড়ে নব্বইয়ের শিকার হন। অভিষেকে হৃদয়ের পারফরম্যান্স দলকে স্বস্তি দিচ্ছে।


বোলিংয়ে ভালো করেছেন তাসকিন, ইবাদতরা। কোচ চন্ডিকা হাথুরুসিংহে পেসারদের, বিশেষ করে তাসকিন ও মোস্তাফিজকে বিশ্রাম দিতে চেয়েছেন। আজ একজনকে বিশ্রাম দিতে পারে টিম ম্যানেজমেন্ট। সাবেক লংকান স্পিনার হেরাথ বলেন, ‘দলের সমন্বয় যাই হোক, আমাদের দেখতে হবে কিভাবে আমরা আক্রমণাত্মক ক্রিকেট খেলতে পারি।’


হেরাথ বলেন, ‘ইংল্যান্ড সিরিজে তাইজুল ভালো করেছে। এখন আমরা সুযোগ দিচ্ছি নাসুমকে। বিশ্বকাপ সামনে রেখে আমরা দলটাকে ঢেলে সাজানোর ওপর জোর দিচ্ছি।’ স্পিন আক্রমণ নিয়ে কথা বলার পাশাপাশি পেস বোলিং নিয়েও উচ্ছ্বসিত হেরাথ। ‘পেসাররা আমাদের অনুপ্রাণিত করে। এখন আমাদের চমৎকার পেস বোলিং আক্রমণ রয়েছে,’ বলেছেন তিনি।


এদিকে মেহেদি হাসান মিরাজের খেলা আজও অনিশ্চিত। আঘাতের কারণে প্রথম ওয়ানডেতে খেলতে পারেননি তিনি। তবে দ্বিতীয় ওয়ানডেতে তাকে পাওয়া নিয়ে আশাবাদী ছিলেন তামিম ইকবাল। কিন্তু এই ম্যাচেও মিরাজকে পাওয়ার সম্ভাবনা নেই। চোখের উন্নতি হলেও খেলার মতো অবস্থায় নেই তিনি। এখনো চোখে খানিকটা রক্ত জমে রয়েছে। যে কারণে চোখে সানগ্লাস পড়ে থাকতে হচ্ছে মিরাজকে। ফলে দ্বিতীয় ওয়ানডেতে তাকে পাওয়া নিয়ে রয়েছে শঙ্কা। শুক্রবার সকালে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুশীলনের সময় আঘাত পেয়েছিলেন মিরাজ। গা গরমের জন্য ফুটবল খেলতে গিয়ে মুখে বল লাগে তার। চোট গুরুতর হওয়ায় সঙ্গে সঙ্গেই তাকে হাসপাতালে নেওয়া হয়।


আয়ারল্যান্ড প্রথম ম্যাচের চেয়ে ভালো ক্রিকেট খেলতে চায়। অধিনায়ক অ্যান্ডি বলবার্নি বলেন, ‘আমি খুব বেশি হতাশ নই। বাংলাদেশ খুবই ভালো খেলেছে। সিরিজে ফেরার সুযোগ রয়েছে আমাদের। আরও ভালো করতে চাই।’


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com