রোনালদোর বন্ধু বললেন মেসি ‘তুলনাহীন’
প্রকাশ : ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ২২:২০
রোনালদোর বন্ধু বললেন মেসি ‘তুলনাহীন’
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ক্রিশ্চিয়ানো রোনালদো না লিওনেল মেসি- কে সেরা, ফুটবল ভক্তদের মাঝে অনেকদিন ধরেই এ বিতর্ক চলছে। তবে মাস দুয়েক আগে সমাপ্ত হওয়া কাতার বিশ্বকাপের পর মেসিকেই সেরার তকমাটা পুরোপুরি দিতে চান অনেকে। আর্জেন্টাইন মহাতারকার সময়টাও যাচ্ছে দুর্দান্ত। দেশকে ৩৬ বছরের শিরোপা উপহার দিয়েছেন, পূর্ণতা দিয়েছেন নিজের ক্যারিয়ারকেও।


এবার ‘কে সেরা’ বিতর্কের আলোচনায় যোগ দিয়েছেন রিয়াল মাদ্রিদে থাকাবস্থায় রোনালদোর সতীর্থ ও বর্তমানে পিএসজির ডিফেন্ডার সার্জিও রামোস। মেসির সতীর্থ হওয়ায় তার নতুন উপলব্ধি হয়েছে কিনা, সে প্রশ্ন তোলা থাকুক। বিশ্বের অন্যতম সেরা স্প্যানিশ ডিফেন্ডার রামোস মনে করছেন ‘মেসিই সর্বকালের সেরা’।


পিএসজি টিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে এ ডিফেন্ডার বলেন, ‘মেসি অন্য জাতের ফুটবলার। কারও সঙ্গে তার তুলনা চলে না। বেশ কয়েক বছর মেসির বিপক্ষে খেলা আমার জন্য ভোগান্তির ছিল। আমি এখন তাকে উপভোগ করছি। সেই ফুটবল ইতিহাসের সেরা খেলোয়াড়।’


২০২১ সাল থেকে প্যারিসিয়ান ক্লাবটিতে একসঙ্গে খেলছেন মেসি ও রামোস। দু’জনেই ফুটবলজীবনের প্রায় শেষ প্রান্তে চলে এসেছেন। এর আগে দীর্ঘ ১৫ বছর রোনালদোর সঙ্গেও খেলেছিলেন রামোস। তখন রোনালদো ছিলেন বন্ধু আর বার্সেলোনার মেসি ছিলেন মাঠে রামোসের প্রথম শ্রেণির শত্রু। সেই চিত্র এখন বদলে গেছে। মেসি-রামোসের পুরনো দ্বৈরথও অবশিষ্ট নেই। তবে সিআরসেভেন-এলএমটেন দুজনকেই তিনি খুব কাছ থেকে দেখেছেন। খেলেছেন এবং মিশেছেন।


বর্তমানে সৌদি আরবের ক্লাব আল নাসরের জার্সিতে শেষ সময়ের নৈপুণ্য দেখাচ্ছেন রোনালদো। আরব্য রজনীর রূপকথায় সেখানেই হয়তো শেষবারের জন্য এক হয়েছিল মেসি-রোনালদো। গত ১৯ জানুয়ারি ম্যাচটি বন্ধুত্বপূর্ণ হলেও চিরপ্রতিদ্বন্দ্বীদের দ্বৈরথ দেখলো গোটা বিশ্ব। সেখানে ফ্রান্সের ক্লাব পিএসজির বিপক্ষে সৌদি আরবের সেরা দুই ক্লাব আল হিলাল এবং আল নাসর সমন্বয়ে গড়া সৌদি অল-স্টার একাদশ মুখোমুখি হয়। ম্যাচে অল-স্টারের অধিনায়ক ছিলেন সিআরসেভেন। ম্যাচের প্রতিটি মুহূর্তই ছিল ভয়ঙ্কর উত্তেজনা আর রোমাঞ্চে ভরপুর।


বিবার্তা/এমএইচ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com