দিবালা মাঠে না থাকার কারণ জানালেন আর্জেন্টাইন কোচ
প্রকাশ : ৩০ নভেম্বর ২০২২, ১৬:১৪
দিবালা মাঠে না থাকার কারণ জানালেন আর্জেন্টাইন কোচ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

চলতি কাতার বিশ্বকাপে বর্তমানে আর্জেন্টিনা দলের ভাগ্য দুলছে পেন্ডুলামের মতো। ফাইনালের অনেক আগেই আরেক ফাইনালে আজ বুধবার দিবাগত রাত ১টায় মাঠে নামছে লিওনেল মেসির দল। যেখানে জয় ছাড়া বিকল্প নেই। তবে গ্রুপ পর্বের শেষ দুই ম্যাচে দলটির তারকা ফুটবলার পাওলো দিবালাকে মাঠে দেখা যায়নি। ঠিক কি কারণে এই জুভেন্টাস ফরোয়ার্ডকে দলে নেওয়া হয়নি, এবার সেই কথার ব্যাখা দিলেন আর্জেন্টাইন কোচ লিওনেল স্ক্যালোনি।


ম্যাচের আগের দিন গতকাল মঙ্গলবার দোহার কনভেনশন সেন্টারে সাংবাদিকদের সামনে উপস্থিত হন কোচ লিওনেল স্কালোনি। এ সময় তার কাছে উপস্থিত সাংবাদিকরা জানতে চান কেন দিবালার মত খেলোয়াড়কে মাঠে নামানো হচ্ছে না, তবে কি ইনজুরি শঙ্কায় ভুগছেন এই ফরোয়ার্ড। কোচ স্কালোনি সরাসরিই বলেই দিলেন কৌশলগত কারণে দলে জায়গা পাচ্ছেন না দিবালা।


স্ক্যালোনি যেমনটা বলছিলেন, ‘দিবালা সুযোগ পাচ্ছেন না কৌশলগত কারণে। সে ঠিক আছে। এই দৃষ্টিকোণ থেকে যে আর্জেন্টিনা (মেক্সিকোর বিপক্ষে) জিতেছে। এটি মূলত ট্যাকটিক্যাল সিদ্ধান্ত। অন্য সতীর্থদের মতো সেও খেলতে চায়। এখন আমরা এ ব্যাপারে সিদ্ধান্ত নেব, আমরা দেখব যে পরবর্তী ম্যাচে কী হয়।’


যদিও পরিসংখ্যান বলছে, আর্জেন্টিনার হয়ে শুরুর একাদশে ধারাবাহিকভাবে কখনো সুযোগ পাননি দিবালা। ক্যারিয়ারে ৫১ ম্যাচ দলের হয়ে খেললেও, শুরুর একাদশে সুযোগ পেয়েছেন মোটে ১৬ বার। যদিও বিশ্বকাপ শুরুর আগেই ঊরুর চোটে ভুগছিলের দিবালা। মূলত এই চোটই বিশ্বকাপে খেলা থেকে তাকে পিছিয়ে রাখছে।


বিবার্তা/এমএইচ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com