প্রথম ভারতীয় হিসেবে কোহলির অনন্য রেকর্ড
প্রকাশ : ০৩ অক্টোবর ২০২২, ১৮:০৭
প্রথম ভারতীয় হিসেবে কোহলির অনন্য রেকর্ড
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্রায় তিন বছর ধরে রান খরায় ভুগছিলেন। অনেকেই ভেবেছিলেন, বিরাট কোহলি বোধ হয় ফুরিয়ে গেছেন। কিন্তু কোহলি তো নিজেকে এত সহজে বাতিলের খাতায় ফেলতে রাজি নন। ফর্মে ফিরতে কঠোর পরিশ্রম চালিয়েই গেছেন।


অবশেষে তার দুর্দিন কেটেছে এশিয়া কাপে এসে। এশিয়া কাপ থেকেই দুরন্ত ফর্মে ফেরা কোহলি তার ব্যাটের রানের ধারাবাহিকতা ধরে রাখলেন ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও। আর সেই সঙ্গেই গড়ে ফেললেন এক অভিনব নজির। প্রথম ভারতীয় ব্যাটার হিসেবে টি-টোয়েন্টিতে এগারো হাজার রানের মালিক হয়েছেন এই সেনসেশন।


রবিবার (২ অক্টোবর) রাতে কোহলিকে বেশ ভালো ছন্দে ব্যাট করতে দেখা গিয়েছে। আক্রমণাত্মক ঢঙেই এগিয়েছেন তিনি। প্রথমে সূর্যকুমার যাদব যখন মারকুটে ব্যাট করছিলেন, তখন কিছুটা ধরে খেলেন। এরপরেই খোলস ছেড়ে বেরিয়ে আসেন।


কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিদি, এনরিক নরকিয়াদের পিটিয়ে একবারে ছাতু করে দেন কোহলি। ২৮ বলে ৪৯ রান করে অপরাজিত থাকেন তিনি। ৭টি চার হাঁকানোর পাশাপাশি মারেন একটি বিরাট ছক্কাও। তার স্ট্রাইক রেট ছিল ১৭৫।


বিরাটের এই ফর্মে ফেরা ভারতীয় ক্রিকেট সমর্থকদের জন্য নিঃসন্দেহে ভালো খবর। সামনেই রয়েছে অস্ট্রেলিয়াতে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে খারাপ ফল করার পরে আসন্ন বিশ্বকাপে ভালো কিছু করে দেখাতে মরিয়া ভারত।


বিবার্তা/এমএইচ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com