পাকিস্তানের বিপক্ষে ইংল্যান্ডের সিরিজ জয়
প্রকাশ : ০৩ অক্টোবর ২০২২, ০০:৪৭
পাকিস্তানের বিপক্ষে ইংল্যান্ডের সিরিজ জয়
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

একই দিনে মাঠে নেমেছিল দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। ঘরের মাঠে প্রোটিয়াদের বিপক্ষে ভারত এক ম্যাচ আগে সিরিজ জিতলেও পাকিস্তান ইংলিশদের রানের পাহাড়ে চিড়েচ্যাপ্টা হয়ে সিরিজ খুইয়েছে। ৭ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে অঘোষিত ফাইনালে পাকিস্তান হেরেছে ৬৭ রানের বড় ব্যাবধানে।


৬ ম্যাচে ৩-৩ সমতা থাকায় শেষ ম্যাচটি রূপ নিয়েছিল অঘোষিত ফাইনালে। সিরিজ নিষ্পত্তির এমন ম্যাচে সফরকারীদের কাছে পাত্তা পেল না বাবর আজমের দল। তাতেই প্রায় দেড় যুগ পর পাকিস্তান সফরে এসে ৪-৩ ব্যবধানে সিরিজ জিতে নিল মঈন আলীর দল।


করাচিতে অনুষ্ঠিত ম্যাচে এদিন টস হেরে আগে ব্যাট করে ডেভিড মালানের আনবিটেন ৭৮ রানে ভর করে ২০৯ রানের পাহাড় গড়ে সফরকারীরা। জবাবে স্বাগতিকরা ইংলিশ বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ১৪২ রানে আটকে যায়। ফলে ৬৭ রানের দুর্দান্ত জয়ে সিরিজ শেষ করলো সফরকারী ইংল্যান্ড।


ইংলিশদের রানের পাহাড় টপকাতে গিয়ে ইনিংসের প্রথম ওভারেই সাজঘরে ফিরেন অধিনায়ক বাবর আজম। পরের ওভারেই ইনফর্ম রিজওয়ানও বিদায় নেন। শুরুতেই দুই ওপেনারকে হারিয়ে ম্যাচ থেকেই ছিটকে যায় পাকিস্তান। এরপর শান মাসুদকে নিয়ে দলের হাল ধরেন ইফতেখার। তবে থিতু হওয়ার আগেই ইফতেখার সাজঘরে ফিরেন ব্যক্তিগত ১৯ রানে।


চর্তুথ উইকেটে শান মাসুদকে খানিকটা সঙ্গ দেন খুশদিল শাহ। তবে তা পাকিস্তানকে ম্যাচে ফেরানোর মতো যথেষ্ট ছিল না। ২৭ রান করা খুশদিলের বিদায়ে ভাঙে পঞ্চাশোর্ধ রানের এই জুটি। এরপর নিয়মিত বিরতিতেই উইকেট হারায় স্বাগতিকরা। তবে অন্যপ্রান্তে হাফ সেঞ্চুরি তুলে নেন শান মাসুদ। ওয়ানডে মেজাজে করা সেই রান অবশ্য কাজে আসেনি পাকিস্তানের।


শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৮ রানের বেশি তুলতে পারেনি স্বাগতিকরা। ৪ চার ও ১ ছক্কায় ৪৩ বলে ইনিংস সর্বোচ্চ ৫৬ রান করেন শান মাসুদ ইংল্যান্ডের পক্ষে তিন উইকেট নেন ক্রিস ওকস। ডেভিড উইলির শিকার দুই উইকেট।


এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২০৯ রান সংগ্রহ করে ইংল্যান্ড। ৮ চার ও ৩ ছক্কায় ৪৭ বলে অপরাজিত ৭৮ রানের ইনিংস খেলেন ডেভিড মালান। শেষ দিকে ১ চার ও ৪ ছক্কায় ২৯ বলে ৪৬ করেন হ্যারি ব্রুক। এছাড়া ৩০ রান করেন বেন ডাকেট। সল্ট ২০ ও হেলস করেন ১৮ রান।


বিবার্তা/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com