ব্রাজিল-আর্জেন্টিনার স্থগিত ম্যাচ বাতিল
প্রকাশ : ১৭ আগস্ট ২০২২, ১১:৩০
ব্রাজিল-আর্জেন্টিনার স্থগিত ম্যাচ বাতিল
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

গত বছরের ৫ সেপ্টেম্বরের পর থেকে আলোচনা-সমালোচনা কম হয়নি। ব্রাজিল ও আর্জেন্টিনার মধ্যকার বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচটি কোভিড বিধির জন্য শুরু হয়েও স্থগিত হয়ে যায়। তবে সেই ম্যাচ আবার মাঠে গড়ানোর কথা ছিল। কিন্তু দুই দলের অনীহার ফলে অবশেষে বাতিল হয়েছে ম্যাচটি।


এই ম্যাচের সমীকরণ কোন দলের জন্যই তেমন কিছু নয়। কেননা ইতোমধ্যে কাতার বিশ্বকাপের ড্র হয়ে গিয়েছে। যার দরুণ এই ম্যাচের গুরুত্ব নেই বললেই চলে।


আর্জেন্টাইন ফুটবল অ‍্যাসোসিয়েশন মঙ্গলবার (১৬ আগস্ট) জানায়, ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন ও বিশ্ব ফুটবলের নিয়ন্তা সংস্থা ফিফার সঙ্গে মিটেছে ঝামেলা। তাই পণ্ড হয়ে যাওয়া ম‍্যাচটি আর হবে না নতুন করে।


গত বছর ৫ সেপ্টেম্বর সাও পাওলোয় বিশ্বকাপ বাছাইয়ে মুখোমুখি হয় ব্রাজিল ও আর্জেন্টিনা। কিন্তু ৬ মিনিট পরই স্থানীয় স্বাস্থ্য কর্মকর্তারা ম্যাচটি থামিয়ে দেন। আর্জেন্টিনার চার খেলোয়াড় কোভিড বিধি ভেঙেছেন বলে অভিযোগ আনেন তারা। ম্যাচটি শেষ পর্যন্ত স্থগিত হয়ে যায়।


ওই ঘটনায় দুই দেশের ফুটবল সংস্থাকেই জরিমানা করে বিশ্ব ফুটবলের নিয়ন্তা সংস্থা ফিফা। সেই সঙ্গে ম্যাচটি পুনরায় খেলতে হবে বলেও জানানো হয়।


তাতে আপত্তি তুলে দুই দেশই ফিফার আপিল কমিটিতে আবেদন করে। কিন্তু কাজ হয়নি তাতে। পরে ক্রীড়ার সর্বোচ্চ আদালতেও গেছে তারা। আগস্টের শেষে যার রায় হওয়ার কথা ছিল।


কদিন আগেই ব্রাজিল ফুটবলের নিয়ন্তা সংস্থা জানিয়েছিল, খেলোয়াড়দের চোট ঝুঁকির কথা মাথায় রেখে ম্যাচটি খেলতে চায় না তারা। তবে ফিফা ম্যাচটি আয়োজনের সিদ্ধান্তে ছিল অনড়। অবশেষে তাদের মন গলেছে বলা যায়।


ম্যাচটির ফল বাছাই পর্বে ব্রাজিল ও আর্জেন্টিনার অবস্থানে কোনো পরিবর্তন আনতো না। ওই ম্যাচ বাকি রেখেই ব্রাজিল বাছাইয়ের সেরা ও আর্জেন্টিনা রানার্সআপ হয়ে কাতারের টিকেট নিশ্চিত করে।


আগামী নভেম্বর-ডিসেম্বরে হতে যাওয়া বিশ্বকাপে ‘জি’ গ্রুপে ব্রাজিলের সঙ্গে আছে সার্বিয়া, সুইজারল্যান্ড ও ক্যামেরুন। আর গ্রুপ ‘সি’-তে আর্জেন্টিনার সঙ্গী পোল্যান্ড, সৌদি আরব ও মেক্সিকো।


বিবার্তা/এসএফ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com