ম্যাচসেরা আফিফ, সিরিজসেরা রাজা
প্রকাশ : ১০ আগস্ট ২০২২, ২২:৪৫
ম্যাচসেরা আফিফ, সিরিজসেরা রাজা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

অবশেষে নিজেদের মাইলফলকের ম্যাচে সান্ত্বনার জয় পেল বাংলাদেশ। জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ওয়ানডে দিয়ে এই ফরম্যাটে ৪০০ ম্যাচের কোটা পূরণ করেছে টাইগাররা।


বিশ্বের দশম দেশ হিসেবে ৪০০ ওয়ানডে খেলেছে বাংলাদেশ। সর্বোচ্চ ১০০৮টি ওয়ানডে খেলেছে ভারত। এছাড়া ৯০০'র বেশি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলেছে অস্ট্রেলিয়া (৯৬৬) ও পাকিস্তান (৯৪২)। জয়ের বিচারে এগিয়ে অস্ট্রেলিয়া, তারা জিতেছে ৫৮৪ ম্যাচ। ভারতের জয়ে ৫২৬ ম্যাচে।


এদিকে আজকের ম্যাচটি হারলে ওয়ানডেতে এটি হত বাংলাদেশের ২৫০তম পরাজয়। কিন্তু হারের এই মাইলফলক ছুতে আপাতত নিজেদের আরেকটু অপেক্ষায় রাখলেন তামিমরা।


প্রথম ম্যাচে তিনশ আর দ্বিতীয় ম্যাচে ২৯০ করেও পার পায়নি টাইগাররা। সেই তুলনায় তৃতীয় ম্যাচের সংগ্রহটা ছিল অনেক কম। তবে জয় তুলে নিয়ে ২১ বছর পর জিম্বাবুয়ের কাছে হোয়াইটওয়াশের স্বাদ এড়াল তামিমের দল। ২৫৭ রান তাড়ায় জিম্বাবুয়ে থেমেছে ১৫০ রানে। ম্যান অব দ্যা ম্যাচ হয়েছেন আফিফ হোসেন আর ম্যান অব দ্যা সিরিজ সিকান্দার রাজা।


১২৪ রানে বাংলাদেশের ৪ উইকেট পড়ার পর উইকেটে আসেন আফিফ। বাকি সময়টাই তিনিই দলকে এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব পালন করেছেন।


৮১ বলে ৬ বাউন্ডারি আর ২ ছক্কায় ৮৫ রানের ঝকঝকে ইনিংস খেলে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন আফিফ। দারুণ ব্যাটিংয়ের সুবাদে তৃতীয় ওয়ানডের ম্যাচসেরার পুরস্কারটিও তাই তার হাতেই উঠেছে।


এদিকে আগের দুই ওয়ানডেতে বাংলাদেশকে বলতে গেলে একাই হারিয়ে দেয়া সিকান্দার রাজা জিতেছেন সিরিজসেরার পুরস্কার। সিরিজে ২৫২ রানের সঙ্গে বল হাতে ৫ উইকেট নিয়েছেন জিম্বাবুইয়ান এই অলরাউন্ডার।


বিবার্তা/এমবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com