সাকিবের পর সাজঘরে সোহান, বিপর্যয়ে বাংলাদেশ
প্রকাশ : ২৫ জুন ২০২২, ০০:৪৭
সাকিবের পর সাজঘরে সোহান, বিপর্যয়ে বাংলাদেশ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

অ্যান্টিগা টেস্টের প্রথম ইনিংসে ব্যাটারদের ব্যর্থতার দিনে একাই হাল ধরেছিলেন সাকিব আল হাসান। সেন্ট লুসিয়াতে সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসেও একই হাল বাংলাদেশ দলের ব্যাটারদের। তবে এদিন আর অধিনায়ক ঢাল হয়ে ক্রিজে আধিপত্য বিস্তার করতে পারেননি। জেইডন সিলসের বলে ভুল শট খেলে ফিরেছেন সাজঘরে। তারপরে জোসেফের শিকার হয়ে ক্রিজ ছেড়েছেন নুরুল হাসান সোহানও।


শুক্রবার (২৪ জুন) দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টস হেরে ব্যাট করছে বাংলাদেশ। চার টপ অর্ডারের বিদায়ের পর সাকিব ফিরেছেন ৯ বলে মাত্র ৮ রান করে। সাকিব অবশ্য শিকার হয়েছেন দুর্ভাগ্যের। ইনিংসের ৩৯তম ওভারে সিলসের করা অফ স্টাম্পের বলটি পয়েন্টে খেলতে গিয়ে ইনসাইড এজ হয়ে স্টাম্পে হিট করে।


দুর্ভাগ্যকে সঙ্গী করে সাজঘরে ফিরেছেন নুরুল হাসান সোহানও। আলজারি জোসেফের বাউন্সার তার গ্লাভসে লেগে হাওয়ায় ভাসতে থাকে। উইকেটকিপারও গ্লাভসবন্দী করার জন্য যথেষ্ট সুযোগ পেয়ে যান। ১৯ বলে তার ব্যাট থেকে আসে ৭ রান। এ রিপোর্ট লেখা পর্যন্ত ৬ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ১৫৯ রান। ৩৪ রানে অপরাজিত থাকা লিটন দাস এবং ৫ রানে মেহেদী হাসান মিরাজ।


এর আগে দুই দফায় জীবন পাওয়ার পর মোটামুটি সেটই হয়ে গিয়েছিলেন ওপেনার মাহমুদুল হাসান জয়। সেখানে বাগড়া দেন অভিষিক্ত অ্যান্ডারসন ফিলিপ। নিজের প্রথম ওভারেই জয়কে বোল্ড করেন তিনি। ৪১ রানে ভাঙে বাংলাদেশের ওপেনিং জুটি। জয়কে টানা দুই বলে দুবার আউট দিয়েছিলেন আম্পায়ার। রিভিউ নিয়ে বেঁচে যান বাংলাদেশ ওপেনার। কেমার রোচের হাত থেকে বাঁচলেও ফিলিপ বাঁচতে দেননি তাকে। প্যাভিলিয়নে ফেরেন ৩১ বলে ১০ রান করে।


অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজের বোলারদের তামিম যেভাবে পেটাচ্ছিলেন, তাতে হাফসেঞ্চুরি পূর্ণ করতে খুব বেশিক্ষণ লাগত না। ৪৬ রান হয়েও গিয়েছিল এ ওপেনারের। এরপর আলজারি জোসেফের এক বলে পয়েন্টে থাকা জারমেইন ব্লাকউডকে ক্যাচ দেন তিনি। ৬৭ বলে ৯ চারে ৪৬ রানে মাঠ ছাড়েন তিনি। টেস্ট ক্যারিয়ারে তার মোট চার এখন ৬৫০টি। দলীয় রান স্থির থাকতে আউট হন শান্ত। কাইল মায়ার্সের বলে তিনিও এলবিডব্লিউর ফাঁদে পা দেন। ফেরার আগে ৭৩ বলে করেন ২৬ রান।


দলীয় ১০৫ রানে অ্যান্ডারসন ফিলিপের শিকারে পরিণত হন এনামুল হক বিজয়। এলবিডব্লিউ হলে রিভিউ নেন তিনি। কিন্তু রিভিউয়ে দেখা যায়, বল তার পায়েই আগে স্পর্শ করে। লাইন অনুযায়ী সেটা যাচ্ছিল স্টাম্প বরাবর। ফলে ২৩ রানে বিদায় নিতে হয় দীর্ঘদিন পর জাতীয় দলে ডাক পাওয়া এ ব্যাটারকে। টেস্ট ক্যারিয়ারে এটিই তার সর্বোচ্চ রানের ইনিংস।


বিবার্তা/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com