চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল
গ্যারেথ বেলকে ছাড়া মাঠে নামবে রিয়াল, চমক থাকছে লিভারপুলে
প্রকাশ : ২৯ মে ২০২২, ০০:৩৭
গ্যারেথ বেলকে ছাড়া মাঠে নামবে রিয়াল, চমক থাকছে লিভারপুলে
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

রড্রিগো গোয়েজকে কি না রিয়াল কোচ কার্লো অ্যানচেলত্তি রাখেননি একাদশেই! এ অবশ্য অনুমিতই ছিলো। নক আউট পর্বের ফিরতি লেগের প্রতিটিতেই ব্রাজিলিয়ান এই ডিফেন্ডার খেলেছেন বদলি হিসেবে। আজো দৈব দুর্বিপাকে পড়লে তাকে ‘সুপারসাব’ হিসেবেই মাঠে নামানোর ইচ্ছে কোচ কার্লোর।


গত ২০ মে রিয়াল বেটিসের বিপক্ষে লা লিগার শেষ ম্যাচ থেকে দুই পরিবর্তন এনেছে রিয়াল। ডেভিড আলাবা আর ফেদেরিকো ভালভার্দে ঢুকেছেন দলে।


২০১৮ চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে জোড়া গোল করে লিভারপুলকে হারানোর নায়ক বনে গিয়েছিলেন গ্যারেথ বেল। তাকেও অবশ্য একাদশে রাখেননি কোচ অ্যানচেলত্তি।


অপরদিকে চোটের কারণে থিয়াগো আলকান্তারা আর ফাবিনিওদের চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে পাওয়া নিয়ে ছিলো লিভারপুলের সংশয়। সেটা ম্যাচের আগেই অবশ্য দূর হয়ে গিয়েছিলো।


তবে সদ্য চোটফেরত এই দুই মিডফিল্ডারকেই দলে রাখার সম্ভাবনাটা কম ছিলো। কিন্তু এখানেই লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ দিয়েছেন চমক। দু’জনকে নিয়েই একটু পর রিয়াল মাদ্রিদের মুখোমুখি হচ্ছে অল রেডরা।



রক্ষণে ভার্জিল ফন ডাইকের সঙ্গে সেন্টারব্যাক হিসেবে থাকছেন এই প্যারিসেই জন্ম নেওয়া ইব্রাহিমা কোনাতে। আক্রমণে মোহামেদ সালাহর সঙ্গে আছেন সাদিও মানে আর লুইস ডিয়াজ।


রিয়াল মাদ্রিদ একাদশ: কোর্তোয়া, কারভাহাল, মিলিতাও, আলাবা, মেন্দি, মড্রিচ, ক্যাসেমিরো, ক্রুস, ভালভার্দে, বেনজেমা, ভিনিসিয়াস জুনিয়র।


বিকল্প: নাচো, হ্যাজার্ড, অ্যাসেনসিও, মার্সেলো, লুনিন, লুকাস, বেল, সেবেলোস, রড্রিগো, ইসকো, মারিয়ানো, কামাভিঙ্গা।


লিভারপুল একাদশ: অ্যালিসন, আলেক্সান্ডার-আর্নল্ড, কোনাতে, ফন ডাইক, রবার্টসন, হেন্ডারসন, ফাবিনিও, থিয়াগো, সালাহ, মানে, ডিয়াজ।


বেঞ্চে আছেন: মিলনার, কেইটা, ফিরমিনো, গোমেজ, অক্সলেড-চেম্বারলেন, জোন্স, মিনামিনো, জোটা, সিমিকাস, মাতিপ, কেলেহার, এলিয়ট।


বিবার্তা/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com