বাংলাদেশ পুলিশ কুস্তি-বক্সিং-জুডো-কারাতে চ্যাম্পিয়নশিপ ২০২১ শুরু
প্রকাশ : ২৯ মে ২০২২, ০০:১০
বাংলাদেশ পুলিশ কুস্তি-বক্সিং-জুডো-কারাতে চ্যাম্পিয়নশিপ ২০২১ শুরু
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

জাতীয় পর্যায়ে ভালো খেলোয়াড় অন্বেষণ ও পুলিশ বাহিনীর মধ্য থেকে ভালো খেলোয়াড় তৈরির লক্ষ্যে আনুষ্ঠানিকভাবে শুরু হলো ‘বাংলাদেশ পুলিশ কুস্তি, বক্সিং, জুডো, কারাতে চ্যাম্পিয়নশিপ ২০২১’।


শনিবার (২৮ মে) রাজারবাগ পুলিশ লাইনসের বক্সিং রিং এ বাংলাদেশ পুলিশ কুস্তি, বক্সিং, জুডো, কারাতে, শরীরগঠন, ভারোত্তোলন, তায়কোয়ানডো ও উশু পরিষদ আয়োজিত এ প্রতিযোগিতার শুভ উদ্বোধন হয়।


প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ চ্যাম্পিয়নশিপের আনুষ্ঠানিক উদ্বোধন করেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার ও বাংলাদেশ পুলিশ কুস্তি, বক্সিং, জুডো, কারাতে, শরীরগঠন, ভারোত্তোলন, তায়কোয়ানডো ও উক্ত পরিষদের সভাপতি মোহা: শফিকুল ইসলাম বিপিএম-বার।


খেলার শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, করোনায় নিহত পুলিশ সদস্যবৃন্দ ও নিহত বক্সার মতি মিয়া ও শরীফ ইবাদুল হক এর মৃত্যুতে ১ মিনিট নিরবতা পালন করা হয়।


আরএমপি রাহাত বনাম ডিএমপির হাবিব এর মধ্যকার বক্সিং এ ৭৫ কেজি ওজন শ্রেণির খেলা দিয়ে শুরু হয় এই চ্যাম্পিয়নশিপের যাত্রা। প্রথম খেলায় ডিএমপির হাবিবুর রমান জয় লাভ করেন।



এই চ্যাম্পিয়নশিপে ৬টি ক্যাটাগরির মোট ৪৬টি ওজন শ্রেণিতে বিভিন্ন ইউনিটের মোট ২৪৪ জন প্রতিযোগী অংশগ্রহণ করছে।


কুস্তি, বক্সিং, জুডো, কারাতে চ্যাম্পিয়নশিপের উদ্বোধন শেষে প্রধান অতিথি বলেন, বাংলাদেশ পুলিশের জাতীয় পর্যায়ে এই চ্যাম্পিয়নশিপের কয়েকটি খেলায় প্রতিনিধিত্ব করে থাকে। এই চ্যাম্পিয়নশিপ থেকে ভালো খেলোয়াড় বাছাই করে, তাদের নিয়ে ক্যাম্পিং করে তাদের আরো দক্ষ করে গড়ে তুলতে হবে।


তিনি বলেন, কে কোন ইউনিট সেটা দেখার দরকার নাই। আমরা সবাই আইজিপির টিম। এই খেলায় কোনো পক্ষপাতিত্ব যেনো না হয়।


আগামী ৩১ মে ২০২২ তারিখে জমকালো ও বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে পর্দা নামবে ‘বাংলাদেশ পুলিশ কুস্তি, বক্সিং, জুডো, কারাতে চ্যাম্পিয়নশিপ ২০২১’।


এ উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) কৃষ্ণপদ রায়, বিপিএম (বার), পিপিএম (বার); অতিরিক্ত পুলিশ কশিনার (ট্রাফিক) মো: মুনিবুর রহমানসহ বাংলাদেশ পুলিশের বিভিন্ন স্তরের কর্মকর্তাবৃন্দ।


বিবার্তা/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com