ম্যাথিউস-চান্দিমালের শতকে এগোচ্ছে শ্রীলঙ্কা
প্রকাশ : ২৬ মে ২০২২, ১৩:৪৯
ম্যাথিউস-চান্দিমালের শতকে এগোচ্ছে শ্রীলঙ্কা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ঢাকা টেস্টে গলার কাঁটা হয়ে দাঁড়িয়ে ম্যাথিউস-চান্দিমাল। ম্যাথিউসের শতকের পর চান্দিমালও করলেন শত রান। এতে করে শ্রীলঙ্কা লিডটা বাড়িয়ে ধীরে ধীরে চালকের আসনে চলে আসছে দ্বিতীয় টেস্টের।


এই প্রতিবেদন লেখা পর্যন্ত শ্রীলঙ্কার সংগ্রহ ৫ উইকেটে ৪২১ রান, লিড নিয়েছে ৫৬ রানে।


চতুর্থ দিনের প্রথম সেশনে কোনো সাফল্য পাননি বাংলাদেশের বোলাররা। হতাশাকে সঙ্গী করে প্রথম সেশনে লঙ্কানরা বিনা উইকেটে সংগ্রহ করে ৮৭ রান। তখন ৯৩ রানে অপরাজিত থেকে লাঞ্চ বিরতিতে যান ম্যাথিউস। আর দ্বিতীয় সেশন শুরুতেই শতক হাঁকিয়েছেন তিনি। ৬ চার ও ২ ছক্কায় সাজানো ম্যাথিউসের এটি টেস্টে ১৩তম শতক। তার সঙ্গে দারুণ ব্যাট করে যাচ্ছেন দিনেশ চান্দিমাল। তিনিও করেছেন শত রান। বর্তমানে ১০৬ রানে ম্যাথিউস ও ১৮৩ বলে ১০২ রান করে ক্রিজে আছেন চান্দিমাল।


এদিকে ঢাকা টেস্টের প্রথম সেশনটায় রাজত্ব করেছে শ্রীলঙ্কা। মিরপুরে একটা উইকেটের জন্য আপ্রাণ চেষ্টা করেছে সাকিব-তাইজুল-এবাদতরা। মাঝে মুমিনুলের এক আবেদনে আম্পায়ার সায় দিলেও, রিভিউ নিয়ে জীবন পেয়ে বাংলাদেশের দুর্দশা আরও বাড়িয়েছেন চান্দিমাল। ষষ্ঠ উইকেট জুটিতে লাঞ্চের আগেই লিড নিয়েছে সফরকারীরা। চার দিনেও দুই ইনিংস শেষ না হওয়া টেস্টের ভাগ্য ধীরে ধীরে এগোচ্ছে ড্রয়ের পথে।


দিনের শুরুতে আশা জাগিয়েও উইকেটের দেখা পায়নি বাংলাদেশের বোলাররা। এবাদত হোসেনের বলে বেশ কয়েকবার পরাস্ত হলেও লেগ বিফোরের হাত থেকে বেঁচে গেছেন সফরকারী দলের দুই ব্যাটার। সাকিব-তাইজুলও পারেননি সাফল্য এনে দিতে। বেশ স্বাছন্দ্যেই ব্যাট করছেন ম্যাথিউস-চান্দিমাল। মাঝে মাঝে ব্যাটের কাণায় লেগে কিংবা পায়ে বল লেগে আফসোস বাড়িয়েছে টাইগারদের।


উপায় না দেখে বল হাতে তুলে নিয়েছিলেন অধিনায়ক মুমিনুল হক। সাফল্যও যেনো এনে দিয়েছিলেন! মুমিনুলের অপ্রত্যাশিত টার্নকে ব্যাটের ছোঁয়া মনে করে আউট দিয়েছিলেন আম্পায়ার। কিন্তু রিভিউ নিয়ে বেঁচে গেছেন চান্দিমাল।


বাংলাদেশের পক্ষে সাকিব আল হাসান সফলতম বোলার। ৩ উইকেট নিয়েছেন সাবেক এ নাম্বার ওয়ান অলরাউন্ডার। বাকি দুই উইকেট নিয়েছেন এবাদত হোসেন।


বিবার্তা/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com