ঢাকা টেস্ট: দ্বিতীয় দিনের শুরুতেই ফিরলেন লিটন-মোসাদ্দেক
প্রকাশ : ২৪ মে ২০২২, ১০:৫৩
ঢাকা টেস্ট: দ্বিতীয় দিনের শুরুতেই ফিরলেন লিটন-মোসাদ্দেক
স্পোর্টস ডােস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশের হেড কোচ ডমিঙ্গো বলেছিলেন, দ্বিতীয় দিনের প্রথম ঘণ্টাটাই অনেক গুরুত্বপূর্ণ। এই প্রথম ঘণ্টায় উইকেট না হারালে বড় সংগ্রহ পাবে বাংলাদেশ। তবে তা আর হলো না। দিনের শুরুর সপ্তম ওভারেই চার বলে দুই উইকেট হারিয়ে বসে বাংলাদেশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৭ উইকেটে ২৯৮ রান।


দিনের সপ্তম ওভারে কাসুন রাজিথার প্রথম বলেই স্লিপে ক্যাচ দিয়ে আউট হন সেট ব্যাটসম্যান লিটন দাস। ২৪৬ বলে ১৬ চার ও এক ছক্কায় সাজানো লিটনের ইনিংস শেষ হয় ১৪১ রানে। দেড়শ'র আক্ষেপটা রয়ে গেলো তার। পাশাপাশি লিটন-মুশফিকের ২৭২ রানের জুটিও ভাঙে।


একই ওভারের চতুর্থ বলে আবারো উইকেটরক্ষক ডিকভেলার কাছে ক্যাচ দিয়ে শূন্য রানে প্যাভিলিয়নে ফেরেন মোসাদ্দেক হোসেন। এখন অপরাজিত মুশফিকের সঙ্গে ক্রিজে আছেন তাইজুল ইসলাম।


এদিকে একই ওভারে দুই উইকেট নিয়ে ইনিংসে পাঁচ উইকেট পেলেন কাসুন রাজিথা। গতকাল জয়, শান্ত ও সাকিবের উইকেট তুলে নিয়েছিলেন তিনি।


বাংলাদেশের গতকালের ইনিংসের পুরোটা জুড়েই ছিলো মুশফিক-লিটন জুটি। টেস্ট ক্রিকেটের ইতিহাসে ২৫ রানের কমে ৫ উইকেট হারানোর পর এই প্রথম কোনো দল ষষ্ঠ উইকেট জুটিতে শতরানের দেখা পায়। মুশফিক-লিটনের এটি চতুর্থ শতরানের জুটি। এর আগে দুজনের সর্বোচ্চ জুটি ছিলো পাকিস্তানের বিপক্ষে ২০৬ রান। তবে এবারের জুটি গড়ে তারা বিশ্বরেকর্ডই গড়েন।


ক্রিকেট পরিসংখ্যান বলছে, টেস্ট ইতিহাসে দলীয় ২৫ রানের মধ্যেই ৫ উইকেট হারানোর ঘটনা রয়েছে সর্বমোট ৮৪টি! এর মধ্যে দলীয় ২৫ রানের মধ্যে ৫ উইকেট হারানোর পর ষষ্ঠ উইকেটে শতরানের জুটি রয়েছে মাত্র একটি। মুশফিক-লিটন টেস্ট ইতিহাসে প্রথম ও একমাত্র জুটি হিসেবে এই রেকর্ড গড়েছেন মিরপুর টেস্টে।


বিবার্তা/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com