‘সকালে মিরপুরে থাকলে আমি হার্ট অ্যাটাক করতাম’
প্রকাশ : ২৩ মে ২০২২, ২০:০০
‘সকালে মিরপুরে থাকলে আমি হার্ট অ্যাটাক করতাম’
স্পোর্টস ডােস্ক
প্রিন্ট অ-অ+

মিরপুর টেস্টে প্রথম দিনের খেলা শেষে চালকের আসনে টাইগাররা। যদিও সকাল বেলা যেভাবে বাংলাদেশের ব্যাটার শুরু করেছিল তাতে অনেকেই হয়তো খুজতো শুরু করেছিলো বাংলাদেশের সর্বনিম্ন রানের অল আউট হওয়ার রেকর্ড।


সোমবার (২৩ মে) মিরপুর হয়ে সিলেট ঘুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেন আইসিসি প্রধান গ্রেগ বার্কলে ও নাজমুল হাসান পাপন। তখন মাঠের ক্রিকেটে হতশ্রী অবস্থা বাংলাদেশ দলের।


দিনের শুরুতে শ্রলীঙ্কার বোলিং তোপে দিনের পৌনে এক ঘণ্টার মধ্যেই প্রথম ৫ ব্যাটারকে হারিয়ে ফেলে বাংলাদেশ। একে একে প্যাভিলিয়নে ফিরেন মাহমুদুল হাসান জয় (০), তামিম ইকবাল (০), মুমিনুল হক (৯), নাজমুল হোসেন শান্ত (৮) ও সাকিব আল হাসান (০)।


যদি এটি দেখতে হতো, তাহলে হার্ট অ্যাটাক করে ফেলতেন বলে জানালেন পাপন। দিনের খেলা শেষে আইসিসি চেয়ারম্যানকে নিয়ে করা সংবাদ সম্মেলনে তিনি বলেছেন, ‘ওই সময় থাকলে হার্ট অ্যাটাক হয়ে যেতো (হাসি)। আল্লাহ্‌র রহমত আমি ছিলাম না। আমরা তখন প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলাম।’


সকালের ওই সময়টায় পাপনের কাছে খেলার ব্যাপারে জিজ্ঞেস করেছিলেন প্রধানমন্ত্রী। কিন্তু উত্তর দেয়ার সাহস পাননি বিসিবি সভাপতি।


তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী আমাকে জিজ্ঞেস করেছিলেন, এই খেলার কী অবস্থা? আমি তখন বলেছি, আপা, সাহস নাই দেখার। আমি মাঠে না যাওয়া পর্যন্ত খুলছি না।’


তিনি আরো যোগ করেন, ‘তো মাঠে এসে এখানে ঢোকার সময় লিফটে উঠে দেখলাম এই অবস্থা। এটা তো বড় ধরনের একটা শক! তো যাই হোক, যেভাবে মুশফিক ও লিটন ব্যাট করছে এটি বিশেষ কৃতিত্বের দাবিদার। এটি অবিশ্বাস্য। আমি নিশ্চিত সবাই এ জুটিতে হাঁফ ছেড়ে বেঁচেছে। এমন চাপে ব্যাটিং করাটা সহজ ছিল না। ওরা অসাধারণ খেলেছে।’


দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ২৭৭ রান। সেঞ্চুরি হাঁকিয়েছেন মুশফিকুর রহিম ও লিটন দাস। মুশফিক ১১৫ ও লিটন ১৩৫ রানে অপরাজিত রয়েছেন।


বিবার্তা/এমবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com