চোটে সিরিজ শেষ শরীফুলের, পাওয়া যাবে না ঢাকা টেস্টেও
প্রকাশ : ১৯ মে ২০২২, ১২:১৮
চোটে সিরিজ শেষ শরীফুলের, পাওয়া যাবে না ঢাকা টেস্টেও
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

দক্ষিণ আফ্রিকা সফরে শরীফুল ইসলামের দুটি টেস্ট খেলা হয়নি চোট ও শারীরিক সমস্যার কারণে। শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্ট দিয়ে এই সংস্করণের দলে ফিরলেও এক ইনিংসের ব্যাটিং-বোলিংয়ের পর আবার ছিটকে পড়লেন এই বাঁহাতি পেসার।


বৃহস্পতিবার (১৯ মে) চট্টগ্রাম টেস্টের পঞ্চম ও শেষ দিনে বাংলাদেশকে খেলতে হচ্ছে শরীফুলকে ছাড়াই। ঢাকায় সিরিজের দ্বিতীয় টেস্টেও পাওয়া যাবে না তাকে। হাতে ব্যান্ডেজ করা হয়েছে, অন্তত ২১ দিন মাঠে নামতে পারবেন না এই বাঁহাতি পেসার। বিসিবির মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম বিষয়টি জানিয়েছেন।


শ্রীলঙ্কার প্রথম ইনিংসে ২০ ওভার বল করে ৫৫ রান দিয়ে কোনো উইকেট না নিলেও শরীফুলই ছিলেন বাংলাদেশের সেরা পেসার। পরবর্তীকালে বাংলাদেশ দলের ব্যাটিংয়ে ডান হাতে চোট পেয়ে মাঠ ছাড়েন তিনি।


শ্রীলঙ্কার পেসার কাসুন রাজিথার বাউন্সারে আঘাত পেয়ে রিটায়ার্ড আউট হয়ে মাঠ ছাড়তে হয় তাকে। ১১ বল খেলে ৩ রান করেছিলেন শরীফুল।


জানা গেছে, পরীক্ষায় তার হাতে চিড় ধরা পড়েছে। এজন্য অন্তত ৩ সপ্তাহ মাঠের বাইরে কাটাতে হবে এই তরুণ পেসারকে।


শরিফুল ছিটকে গেলেও তার পরিবর্তে চট্টগ্রাম টেস্টে কোনো বোলার বা ব্যাটসম্যান নামাতে পারবে না বাংলাদেশ দল। আইসিসির নিয়ম অনুযায়ী মাথায় আঘাত পেলে বা করোনায় আক্রান্ত হলে বদলি খেলোয়াড় নামাতে পারবে যেকোনো দল। যে কি না ব্যাটিং-বোলিং সবই করতে পারবে। শরিফুলের পাওয়া আঘাত ছিলো হাতে।


শরীফুলের না থাকায় বাংলাদেশ দলের বোলিং আক্রমণ এখন কার্যত চার বোলারের। শ্রীলঙ্কার দ্বিতীয় ইনিংসে সাকিব আল হাসান, তাইজুল ইসলাম, নাঈম হাসান ও খালেদ আহমেদকে ঘুরিয়ে ফিরিয়ে বোলিং করাতে হবে অধিনায়ক মুমিনুল হককে।


বিবার্তা/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com