শেয়ারবাজারে দিনভর বিপরীতমূখী আচরণে শেষ হলো লেনদেন
প্রকাশ : ২৬ জানুয়ারি ২০২৩, ১৯:০৪
শেয়ারবাজারে দিনভর বিপরীতমূখী আচরণে শেষ হলো লেনদেন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

সপ্তাহের শেষ কর্মদিবসে দেশের দুই শেয়ারবাজারে দিনভর বিপরীতমূখী আচরণ করেছে। দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক বাড়লেও লেনদেনের পতনের মাধ্যমে দিন শেষ হয়েছে। অন্যদিকে সিএসইসিতে সূচক কমলেও লেনদেন ছিল উর্ধ্বমূখী। গেল কর্মদিবসের মতো এদিনও লেনদেনে অংশ নেয়া বেশির ভাগ কোম্পানিগুলোর শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।


২৬ জানুয়ারি, বৃহস্পতিবার ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।


বৃহস্পতিবারের শেয়ারবাজার পর্যালোচনা:


এদিন ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ২৯৬ পয়েন্টে। অন্য দুই সূচক ডিএসইএস বা শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৭৪ পয়েন্টে এবং ডিএস–৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ২৩০ পয়েন্টে।


ডিএসইতে ৫০৫ কোটি ৫৩ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ২২৯ কোটি ৬ লাখ টাকা কম। এর আগেরদিন লেনদেন হয়েছিল ৬০৭ কোটি ৬৮ লাখ টাকার। লেনদেনে অংশ নেয়া কোম্পানিগুলোর ৩৪৯ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৩ টির, দর কমেছে ১৩৬ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১৭৮ টির।


অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ৫৬৫ পয়েন্টে। সিএসইতে ১৮২টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৩৩টির দর বেড়েছে, কমেছে ৬৪টির এবং ৮৫টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ২১ কোটি ৩৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।


বিবার্তা/মাজহারুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com