সহজ উপায়ে শেখার সুযোগ দিচ্ছে রিভ চ্যাট
প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০২২, ১৮:২৬
সহজ উপায়ে শেখার সুযোগ দিচ্ছে রিভ চ্যাট
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশের এসএএএস কোম্পানি রিভ চ্যাট এবার ভারতের এডটেক আইনিউরনকে দিচ্ছে কমিউনিকেশন ও সাপোর্ট প্ল্যাটফর্ম। রিভ চ্যাট ইন্টিগ্রেট করার মাধ্যমে কোম্পানিটি ৫০ হাজারেরও বেশি শিক্ষার্থীকে কার্যকর উপায়ে শিক্ষকদের কাছ থেকে অনলাইন সাপোর্ট নেওয়ার সুযোগ করে দিয়েছে।


শিক্ষার্থীরা নিজ নিজ ড্যাশবোর্ড থেকে খুব সহজেই উন্নতমানের ভয়েস ও ভিডিও কল, চ্যাটবট, লাইভ চ্যাট, কো-ব্রাউজিং ইত্যাদি ফিচার ব্যবহারের মাধ্যমে আরও সহজ উপায়ে শেখার সুযোগ পাচ্ছেন।


আইনিউরনের সিইও সুধাংশু কুমার বলেন, ‘অনলাইন শিক্ষাকে প্রাণবন্ত করে তুলতে আমাদের প্রচেষ্টাকে সহজ করে দিয়েছে রিভ চ্যাট। বিশেষত কো-ব্রাউজিং ফিচার আমাদের প্ল্যাটফর্মের জন্য অত্যন্ত উপকারী। আমাদের শিক্ষকরা কো-ব্রাউজিংয়ের মাধ্যমে শিক্ষার্থীদের কম্পিউটারে সরাসরি এক্সেস না নিয়েই তাদের প্রয়োজনীয় বিষয় খুব সহজে দেখাতে পারেন ও দিক-নির্দেশনা দিতে পারেন।’


রিভ গ্রুপের সিইও এম রেজাউল হাসান বলেন, ‘অনলাইন লার্নিং বর্তমানে অত্যন্ত জনপ্রিয়। এ শিখন পদ্ধতির কার্যকারিতা কীভাবে বাড়ানো যায়, সেটি নিয়েই কাজ করছে রিভ চ্যাট। আমাদের প্ল্যাটফর্ম আইনিউরনকে তাদের ই-লার্নিং আরও ইন্টারেক্টিভ করে তুলতে দারুণভাবে সাহায্য করছে।’


রিভ চ্যাট একটি অমনিচ্যানেল কাস্টমার কমিউনিকেশন প্ল্যাটফর্ম। যেখানে আছে লাইভ চ্যাট, চ্যাটবট, কো-ব্রাউজিং, ভিডিও চ্যাট ইত্যাদি ফিচার। বিভিন্ন ধরনের প্রতিষ্ঠান ও তাদের গ্রাহকরা পরস্পরের সঙ্গে ওয়েবসাইট, হোয়াটসঅ্যাপ, ফেসবুক, ইনস্টাগ্রাম, টেলিগ্রাম, ভাইবার ইত্যাদির মাধ্যমে যোগাযোগ করতে পারেন।


বর্তমানে রিভ চ্যাট ৮০টিরও বেশি দেশের বিভিন্ন ধরনের প্রতিষ্ঠানকে তাদের কাস্টমার কমিউনিকেশন প্ল্যাটফর্মে যুক্ত করেছে। কোম্পানিটির গ্রাহক তালিকায় আছে মেক্সিকো সরকার, মালয়েশিয়ার পাবলিক গোল্ড, ক্যানাডিয়ান হিয়ারিং ইনস্টিটিউট, ভারতের কুলউইংক্স, কমার্শিয়াল ব্যাংক অব কুয়েত, টেলিকম নেটওয়ার্ক মালাওয়ি, দক্ষিণ আমেরিকার শীর্ষ ট্রান্সপোর্ট কোম্পানি বিট ইত্যাদি।


এ ছাড়া রকমারি ডটকম, অথবা ডটকম, ট্রান্সকম, লংকাবাংলা ফিন্যান্স ইত্যাদি বাংলাদেশি প্রতিষ্ঠানও ব্যবহার করছে রিভ চ্যাটের কাস্টমার কমিউনিকেশন্স প্ল্যাটফর্ম। বাংলাদেশি এ প্ল্যাটফর্ম সম্পর্কে আরও জানতে পারবেন কোম্পানিটির ওয়েবসাইট থেকে।


বিবার্তা/গমেজ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com