নতুন টিকিট চালু করল জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর
প্রকাশ : ০২ অক্টোবর ২০২২, ১৯:৩৫
নতুন টিকিট চালু করল জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নতুন আঙ্গিকে আকর্ষণীয় টিকিট চালু করল জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর। দীর্ঘ দিনের পুরনো টিকিটের পরিবর্তে বিজ্ঞান জাদুঘরে অবস্থিত সৌর বাগানের প্রতিবিম্ব তুলে ধরে টিকিটটি তৈরি করা হয়েছে।


রবিবার (২ অক্টোবর) জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরে নতুন টিকিটের উদ্বোধন করেন প্রতিষ্ঠানটির মহাপরিচালক মোহাম্মাদ মুনীর চৌধুরী।


এ নান্দনিক সৌন্দর্যমণ্ডিত টিকিটটি এখন থেকে দর্শকদের হাতে তুলে দেওয়া হবে। এসময় প্রতিষ্ঠানটির সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।


এ উপলক্ষ্যে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক মোহাম্মাদ মুনীর চৌধুরী বলেন, আধুনিক টিকিট চালুর উদ্দেশ্য হলো দর্শকদের মধ্যে বিজ্ঞান জাদুঘরের আকর্ষণ সৃষ্টি করা। প্রত্যেক দর্শক বিজ্ঞান জাদুঘরের দূত হয়ে যেন জাদুঘরের সৌন্দর্য এবং নান্দনিক স্থাপত্যশৈলী জনগণের কাছে পৌঁছে দেন।


তিনি বলেন, জাদুঘর কোন অফিস নয়, এটি পুরোপুরি দর্শক ও শিক্ষার্থীভিত্তিক একটি শিক্ষা প্রতিষ্ঠান, যেখান থেকে বিজ্ঞানের আলো বিচ্ছুরিত হয়ে পুরো দেশ আলোকিত হবে। বিজ্ঞান জাদুঘরের সুষ্ঠু ও দক্ষ ব্যবস্থাপনার লক্ষ্যে কর্মকর্তা-কর্মচারীদের কঠোর পরিশ্রম করতে হবে।


প্রসঙ্গত, বিজ্ঞান জাদুঘরে প্রতি বছর প্রায় দেড় লক্ষ দর্শক আগমন করে। এ সংখ্যা দিন দিন বাড়ছে। বিজ্ঞান শিক্ষার জন্য এবং বিজ্ঞানভিত্তিক বিনোদনের জন্য এটি ধীরে ধীরে একটি জনপ্রিয় প্রতিষ্ঠানে পরিণত হচ্ছে।


বিবার্তা/গমেজ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com