ফেসবুকে নতুন ফিচার, দেখলেই চমকে উঠবেন
প্রকাশ : ২৯ মে ২০২২, ০৯:৫৭
ফেসবুকে নতুন ফিচার, দেখলেই চমকে উঠবেন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বিশ্বের সব খবর মুহূর্তেই পাওয়া যায়। সেই সঙ্গে অনেকের আবেগ, ভালোবাসা, সুখ, দুঃখ অনেক কিছুই জড়িয়ে আছে এই ফেসবুক নামটিকে ঘিরে।


এবার ফেসবুকে নতুন কিছু পরিবর্তন আনছে। আপনার ছবি, পোস্ট বা মন্তব্যে ক’টা প্রতিক্রিয়া পড়লো, তা দেখা যাচ্ছে, কিন্তু কারা করলেন, তা দেখার আর জো নেই! সেই সুবিধা বন্ধ করে দিতে পারে ফেসবুক।


এত দিন ফেসবুক পছন্দ, ভালবাসা, রাগ, স্নেহ, বিস্ময় এবং হাসির ইমোজি ব্যবহার করে ছয় রকম প্রতিক্রিয়া জানানো যেত যে কোনো পোস্টে। ক’টা প্রতিক্রিয়া পেলেন, তা যেমন দেখা যেত, তেমনই কারা কোনো প্রতিক্রিয়া দিলেন, তাও জানা যেত। কিন্তু এখন থেকে প্রতিক্রিয়ার সংখ্যা জানা গেলেও কারা কেমন প্রতিক্রিয়া করলেন তা জানা যাবে না।


তবে আপনার নোটিফিকেশনে অবশ্য সেই একজনের নাম ভেসে উঠবে।


এই নতুন ব্যবস্থায় ফেসবুক ব্যবহারকারীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা যাচ্ছে। কেউ কেউ বেজায় চটেছেন এই নতুন ব্যবস্থায়। কারা আপনার অনুগামী, কারা আপনার পোস্ট নিয়মিত পছন্দ করছেন, তা এখন বোঝা যাবে না। আবার আরো এক দল বেশ মজা পেয়েছে নতুন ব্যবস্থায়।


তারা মনে করছেন, এ বার অজান্তেই কারো পোস্টে এমন প্রতিক্রিয়া দেয়া যাবে যা কেউ ধরতে পারবেন না। তাদের অবশ্য বলে রাখা ভাল যে, এই ব্যবস্থা এখনও ফোনে এসেছে। ডেস্কটপ থেকে দেখলে এখনও আগের মতো দেখা যাচ্ছে সকলের প্রতিক্রিয়া। আবার অনেকের ফোনে এখনও পর্যন্ত সুবিধাটা পাওয়া যাচ্ছে।


বিবার্তা/এমবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com