টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি খাত নিয়ে
রাজধানীতে চলছে পলিসি, রেগুলেশন ও সার্ভিসেস ওয়ার্কিং গ্রুপ সভা
প্রকাশ : ২৬ মে ২০২২, ১৩:৫৬
রাজধানীতে চলছে পলিসি, রেগুলেশন ও সার্ভিসেস ওয়ার্কিং গ্রুপ সভা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+
এসএটিআরসি-এর সদস্যভুক্ত রাষ্ট্রসমূহের টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি খাত সংশ্লিষ্ট গুরুত্বপূর্ণ পলিসি ও রেগুলেটরি সংক্রান্ত বিষয়ে আলোচনা করতে রাজধানীতে অনুষ্ঠিত হচ্ছে দক্ষিণ এশীয় টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থাসমূহের পলিসি, রেগুলেশন ও সার্ভিসেস ওয়ার্কিং গ্রুপ সভা।


বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)-এর আয়োজনে এবং এশিয়া-প্যাসিফিক টেলিকমিউনিটি (এপিটি)-এর তত্ত্বাবধানে রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেটালে ২৫-২৬ মে দুইদিনব্যাপী অনুষ্ঠিত হচ্ছে দক্ষিণ এশীয় টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থাসমূহের কাউন্সিল সাউথ এশিয়ান টেলিকমিউনিকেশন রেগুলেটরস কাউন্সিল (এসএটিআরসি)-এর পলিসি, রেগুলেশন ও সার্ভিসেস সংক্রান্ত ওয়ার্কিং গ্রুপের সভা।


সভায় এসএটিআরসি-এর সদস্য রাষ্ট্রসমূহের টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি খাত সংশ্লিষ্ট গুরুত্বপূর্ণ পলিসি ও রেগুলেটরি সংক্রান্ত বিষয়ে আলোচনা অনুষ্ঠিত হবে। সভার উদ্বোধন করেন বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিটিআরসির ভাইস-চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র এবং সিস্টেমস অ্যান্ড সার্ভিসেস বিভাগের মহাপরিচালক ব্রিগে. জেনা. মো. নাসিম পারভেজ।


সভায় সদস্যভুক্ত রাষ্ট্রসমূহের মধ্য থেকে পাকিস্তান, শ্রীলংকা, মালদ্বীপ ও নেপালের ২ জন এবং ভারত ও ইরান থেকে ১ জন করে প্রতিনিধি অংশগ্রহণ করেন। এছাড়া সভায় এফিলিয়েটেড সদস্যভুক্ত সংস্থা আজিয়াটা গ্রুপ বারহাদ, টেলিনর এশিয়া, বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশন্স লিমিটেড, গ্রামীণফোন লি. এবং রবি আজিয়াটা লি.-এর প্রতিনিধিসহ মোট ৩৫ জন সদস্য অংশগ্রহণ করেন।


উদ্বোধনী বক্তব্যে বিটিআরসির চেয়ারম্যান পলিসি, রেগুলেশন ও সার্ভিসেস সংক্রান্ত ওয়ার্কিং গ্রুপের উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে সম্পন্ন করে তা এসএটিআরসি-এর কাউন্সিল সভায় উপস্থাপনের জন্য ওয়ার্কিং গ্রুপের এক্সপার্টদের প্রতি আহ্বান জানান।


২০২১ সালের নভেম্বর মাসে অনুষ্ঠিত এসএটিআরসি-এর ২২তম কাউন্সিল সভায় পলিসি, রেগুলেশন ও সার্ভিসেস সংক্রান্ত ওয়ার্কিং গ্রুপের পর্যালোচনার জন্য মোট তিনটি বিষয় অনুমোদিত হয়েছে। যা হলো (১) Development of enabling policy and regulatory environments, in the context of SATRC, to embrace the new ecosystem brought by 5G (২) Telecom active infrastructure sharing (৩) Regulatory issues related to OTT services and applications.


উদ্বোধনী অনুষ্ঠানে ওয়ার্কিং গ্রুপের চেয়ারম্যান ও পাকিস্তান টেলিকমিউনিকেশন অথরিটির মহাপরিচালক মুদাসসার নাভিদ, বাংলাদেশে এই সভা আয়োজনের জন্য বিটিআরসিকে ধন্যবাদ জানান। সভায় আরো বক্তব্য দেন এশিয়া-প্যাসিফিক টেলিকমিউনিটি (এপিটি)-এর প্রোগ্রাম কোর্ডিনেটর তৌহিদ হোসেন।


উল্লেখ্য, গত বছরের ১-৩ নভেম্বর অনুষ্ঠিত SATRC-এর ২২তম সভায় ২০২৩ সালের জন্য বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার দক্ষিণ এশীয় টেলিযোগাযোগ নিয়ন্ত্রক কাউন্সিলের চেয়ারম্যান নির্বাচিত হন।


বিবার্তা/গমেজ
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com